স্বাস্থ্য বিভাগের ২৩ দুর্নীতিবাজদের একজনকে তাহিরপুরে বদলি, জনমনে ক্ষোভ

95

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ এক কর্মচারীকে বদলি করায় স্থানীয় নাগরিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। দুর্নীতির কারণে শাস্তি স্বরূপ তাহিরপুর বদলি করায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। দুর্নীতিবাজ কর্মচারীকে তাহিরপুর বদলি না করে অন্যত্র বদলি করার দাবি জানিয়েছেন এলাকার লোকজন।
জানা যায়, স্বাস্থ্য বিভাগে দীর্ঘদিন ধরে দুর্নীতি করে অঢেল অর্থ সম্পদের মালিক হয়েছেন ২৩ কর্মকর্তা ও কর্মচারী। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদক তাদেরকে বদলির পাশাপাশি বিভাগীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য বিভাগকে জানিয়েছে। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্মসচিব (পার-২) একেএম ফজলুল হক খান স্বাক্ষরিত এক পত্রে স্বাস্থ্য বিভাগের আলোচিত দুর্নীতিবাজ ২৩ কর্মকর্তাকে দেশের বিভিন্ন স্থানে বদলির আদেশ দেওয়া হয়েছে। এদের মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয়ের উচ্চমান সহকারী তৈয়বুর রহমানকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে বদলির আদেশ দেয়া হয়।
এই ২৩ কর্মকর্তা কর্মচারীর মধ্যে একজনকে কর্মচারীকে তাহিরপুর বদলি করার আদেশের পর-পরই স্থানীয় সুধীজন, স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট লোকজন, বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী দলের সচেতন লোকজন ক্ষোভ প্রকাশ করেছেন।
এ বিষয়ে তাহিরপুরের সচেতন নাগরিক ও ব্যাবসায়ী নাজমুল হুদা সংগ্রাম বলেন, আলোচিত দুর্নীতিবাজ কর্মচারীকে তাহিরপুর থেকে অন্যত্র বদলি করা হোক। সেই সাথে তার বিরুদ্ধে দুর্নীতির শাস্তির দাবীও জানান তিনি।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, শুনেছি ২৩ জনের একজনকে তাহিরপুর বদলি করা হয়েছে। তবে এখনো কোন কাগজপত্র আমি পাইনি ।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন,স্বাস্থ্য বিভাগের ২৩ দুর্নীতিবাজ কর্মকর্তা কর্মচারীদের মধ্যে একজন কে তাহিরপুর বদলি করা হয়েছে। আমরা তাহিরপুরবাসী চাই এই দুর্নীতিবাজ কর্মচারীকে স্বাস্থ্য বিভাগ অন্যত্র বদলি করবে।