ড. কামাল হোসেন সহ শীর্ষ নেতৃবৃন্দ আজ আসছেন ॥ মাজার জিয়ারত ও সমাবেশের মধ্যদিয়ে সিলেট থেকে শুরু হচ্ছে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা

219

কাজিরবাজার ডেস্ক :
সিলেট থেকে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করবে জাতীয় ঐক্যফ্রন্ট।
মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে ফ্রন্টের বৈঠকের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান একথা জানান।
তিনি বলেন, বুধবার সিলেটে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহ পরাণ (রহ.)’র মাজার জিয়ারতের মধ্য দিয়ে আমাদের নির্বাচনী প্রচারণা আনুষ্ঠানিকভাবে শুরু করবো। সব সময় তাই করা হয়। আমাদের নেত্রী যখন ছিলেন উনিও তাই করতেন। আমরাও সেটা করবো ইনশাআল্লাহ।
‘আমরা আশা করছি, বুধবার ড. কামাল হোসেন সাহেব যাবেন। বিএনপির পক্ষ থেকে আমি যাবো। জেএসডির আসম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী সাহেব যাবেন।’
নজরুল ইসলাম খান জানান, সিলেটে মাজার জিয়ারতের পর তারা শহরে নির্বাচনী প্রচারণা চালাবেন।
নির্বাচন কমিশনের প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচারণার শুরুতে সকালে রাজধানীতে বিএনপির ঢাকা-৮ আসনের প্রার্থী মির্জা আব্বাস, ঢাকা-১১ আসনে শামীম আরা নিজ নিজ এলাকায় প্রচারণা শুরু করেন।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা, ঢাকাসহ আশপাশের প্রার্থী ও বিএনপির অঙ্গসংগঠনের নেতারা যৌথসভায় উপস্থিত ছিলেন।
এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন উপস্থিত ছিলেন।
এছাড়া ঢাকা-৯ আসনের আফরোজা আব্বাস, ঢাকা-৪ আসনের সালাহউদ্দিন আহমেদ, গাজীপুর- ২ আসনের সালাহ উদ্দিন সরকার, গাজীপুর- ৪ আসনে শাহ রিয়াজুল হান্নান, মুন্সীগঞ্জ-৩ আসনের আবদুল হাই, ঢাকা-১৪ আসনের সৈয়দ আবু বকর সিদ্দিক, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
বৈঠকের পর ব্রিফিংয়ে নজরুল ইসলাম খান বৈঠকের সিদ্ধান্ত জানান।
বিজয় র‌্যালি করবে জাতীয় ঐক্যফ্রন্ট: মহান বিজয় দিবস উপলক্ষে সেদিন বিকেলে ঢাকায় বিজয় র‌্যালি করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।
নজরুল ইসলাম খান বলেন, আমরা জাতীয় ঐক্যফ্রন্টের একটি সভা করে দু’টি বিষয় সিদ্ধান্ত নিয়েছি। আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উপযাপন করবো। ১৪ ডিসেম্বর সকাল ৮টায় আমরা মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবো।
‘১৬ ডিসেম্বর সকাল ৮টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে গিয়ে আমাদের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবো এবং সেখান থেকে ফিরে বিএনপির প্রোগ্রাম আছে- শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবো। বিকেল ৩টায় শান্তিপূর্ণ, সুশৃঙ্খল ও বর্ণাঢ্য বিজয় দিবসের র‌্যালি করবো।
বিজয় দিবস উপলক্ষে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়, গুলশানে চেয়ারপারসনের কার্যালয় ও পুরানা পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয় আলোকসজ্জা করা হবে বলেও জানান তিনি।
এদিকে সিলেট-১ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির জানিয়েছেন, আজ বেলা ২টায় সিলেট রেজিস্ট্রারী মাঠে ঐক্যফ্রন্টের সমাবেশের মাধ্যমে তাদের নির্বাচনী প্রচারণা শুরু হবে। এতে প্রধান অতিথি হিসাবে ড. কামাল হোসেন সহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।