খুলনা টাইটান্সকে বিশাল ব্যবধানে হারালো কুমিল্লা ভিক্টোরিয়ান্স

40

স্পোর্টস ডেস্ক :
এভিন লুইসের সেঞ্চুরি ও ওয়াহাব রিয়াজের হ্যাটট্রিকে খুলনা টাইটান্সকে বিশাল ব্যবধানে হারিয়ে প্লে-অফে ওঠার পথটা পরিষ্কার করল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সোমবার খুলনাকে ৮০ রানে হারিয়েছে ইমরুল কায়েসের দল। ব্যাটিংয়ে দলের ওপেনার এভিন লুইস সেঞ্চুরি করেন। ৪৯ বলে পাঁচটি চার ও দশটি ছক্কার সাহায্যে ১০৯ রান করে অপরাজিত থাকেন তিনি। বোলিংয়ে ওয়াহাব রিয়াজ হ্যাটট্রিক করেন। ২.৫ ওভারে ১৪ রান দিয়ে তিন উইকেট শিকার করেন তিনি।
৯ ম্যাচ খেলে কুমিল্লার এটি ষষ্ঠ জয়। এই জয়ের পর ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেছে তারা। অন্যদিকে, লিগ পর্ব থেকে বিদায় নিশ্চিত হওয়া খুলনার ১১ ম্যাচে এটি নবম হার। এই ম্যাচের মধ্য দিয়ে তাদের চট্টগ্রাম পর্ব শেষ হয়েছে। আসরে খুলনার আর একটি ম্যাচ বাকি আছে।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেয়া ২৩৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে ১৫৭ রানে অলআউট হয় খুলনা টাইটান্স। দলের পক্ষে হাফ সেঞ্চুরি করেন ব্রেন্ডন টেইলর। ৩৩ বলে পাঁচটি চার ও একটি ছক্কার সাহায্যে ৫০ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন জুনায়েদ সিদ্দিক। কুমিল্লার বোলারদের মধ্যে শহীদ আফ্রিদি ৩টি, ওয়াহাব রিয়াজ ৩টি, মেহেদী হাসান ১টি, মোহাম্মদ সাইফউদ্দিন ১টি ও থিসারা পেরেরা ১টি করে উইকেট শিকার করেন।
১৯তম ওভারে হ্যাটট্রিক করেন ওয়াহাব রিয়াজ। ওভারের তৃতীয় বলে সাইফউদ্দিনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ডেভিড ওয়াইজ। চতুর্থ বলে তাইজুল ইসলামকে বোল্ড করেন রিয়াজ। পঞ্চম বলে তামিমের হাতে ক্যাচ হন মোহাম্মদ সাদ্দাম।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৩৭ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের ইতিহাসে এটি দ্বিতীয় দলীয় সর্বোচ্চ স্কোর। সর্বোচ্চ স্কোরটি হচ্ছে ২৩৯। গত ২৫ জানুয়ারি চিটাগং ভাইকিংসের বিপক্ষে এই রান করেছিল রংপুর।
কুমিল্লার ওপেনার এভিন লুইস ইনজুরি থেকে ফিরেই সেঞ্চুরি করেন। ৪৯ বলে পাঁচটি চার ও দশটি ছক্কার সাহায্যে ১০৯ রান করে অপরাজিত থাকেন তিনি। অর্থাৎ, তার ৮০ রানই আসে বাউন্ডারি থেকে। বিপিএলে লুইসের এটি দ্বিতীয় সেঞ্চুরি। ২০১৫ সালে চট্টগ্রামেই বরিশাল বুলসের হয়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন লুইস। খুলনা টাইটান্সের বোলারদের মধ্যে শরিফুল ইসলাম ১টি, মাহমদুউল্লাহ রিয়াদ ২টি ও কার্লোস ব্র্যাথওয়েট ২টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হন সেঞ্চুরিয়ান এভিন লুইস।
সংক্ষিপ্ত স্কোর
ফল: ৮০ রানে জয়ী কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইনিংস: ২৩৭/৫ (২০ ওভার)
(তামিম ২৫, লুইস ১০৯*, বিজয় ০, ইমরুল ৩৯, থিসারা ১১, আফ্রিদি ১, শামসুর ২৮*; শরিফুল ১/৫৩, সাদ্দাম ০/৫৯, ওয়াইজ ০/৪৯, মাহমুদউল্লাহ ২/৩২, ব্র্যাথওয়েট ২/৪২)।
খুলনা টাইটান্স ইনিংস: ১৫৭ (১৮.৫ ওভার)
(টেইলর ৫০, জুনায়েদ ২৭, মালান ১৩, মাহমুদউল্লাহ ১১, ব্র্যাথওয়েট ২২, শান্ত ১৪, ওয়াইজ ৮, আরিফুল ২, তাইজুল ১, শরিফুল ০*, সাদ্দাম ০; সাইফউদ্দিন ১/২৯, মেহেদী ১/২৮, শহীদ ০/২৪, ওয়াহাব ৩/১৪, আফ্রিদি ৩/২৭, থিসারা ১/২৮)।
ম্যাচ সেরা: এভিন লুইস (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)।