দোয়ারাবাজারে নিখোঁজের তিন দিন পর শিশুর লাশ নদীর চর থেকে উদ্ধার

60
দোয়ারাবাজারে নদীর চর থেকে উদ্ধার হওয়া শিশুর লাশ। (ইনসেটে) নিহত শিশু হাবিবুল বাশার ফয়সল।

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দোয়ারাবাজারে নিখোঁজের তিন দিন পর হাবিবুল বাশার ফয়সল (৫) নামের এক শিশুর মৃত দেহ পাওয়া গেছে নদীর চরে। সে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বড়খাল গ্রামের কুয়েত প্রবাসী শফিক মিয়ার শিশু পুত্র। সোমবার সকালে স্থানীয় বড়খাল গ্রামের বাংলাবাজার বিজিবি ক্যাম্পের পশ্চিম দিকে মরাচেলা (মরাগাঙ্গ) নদীর চরে নিখোঁজ শিশুর লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় গ্রামবাসী। দুপুরে শিশু ফয়সলের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান, সার্কেল এসপি (ছাতক) দোলন মিয়া ও দোয়ারাবাজার থানার ওসি সুশীল রঞ্জন দাস।
স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার সকালে হাবিবুল বাশার ফয়সল বসত বাড়ী থেকে নিখোঁজ হয়। ওই দিন পরিবার কোথাও তার সন্ধান না পেয়ে দোয়ারাবাজার থানায় একটি সাধারণ ডায়েরী করেন। নিখোঁজের তিন দিন পর সোমবার সকালে তার মৃত দেহ নদীর চরে পড়ে থাকতে দেখতে পান গ্রামবাসী। নিহত শিশুর শরীরে কোনো জখম না থাকলেও ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে।
দোয়ারাবাজার থানার ওসি সুশীল রঞ্জন দাস জানিয়েছেন, শিশুর মৃত দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ধারণা করা হচ্ছে শ্বাসরুদ্ধ করে তাকে খুন করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে তদন্ত পূর্বক আইনী প্রক্রিয়া গ্রহণ করা হবে।