নৈতিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ তৈরীতে শিক্ষকদের ভূমিকা অপরিসীম – ড. কামরুজ্জামান চৌধুরী

23

সিলেটের প্রথম বেসরকারি বিশ^বিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী বলেছেন, নৈতিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ তৈরীতে শিক্ষকবৃন্দকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সুশিক্ষাই জাতির মেরুদন্ড। উন্নত শিক্ষা অর্জনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা আগামীর স্বনির্ভর বাংলাদেশ গড়বে। তিনি বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই উপহার দেয়ায় শিক্ষামন্ত্রী সহ সরকারের সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।
তিনি ২০ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর ১২টায় মদিনা মার্কেট এলাকার দিশারী স্কুল এন্ড কলেজের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ¦ আব্দুল মুমিনের সভাপতিত্বে আলোচনা সভায় মুখ্য আলোচকের বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. শরদিন্দু ভট্টাচার্য। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রব্বানী মজুমদার, সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ, পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আহাদ, ঢাকা ব্যাংক মদিনা মার্কেট শাখার ম্যানেজার ফজলে আহমদ রাব্বি।
দিশারী স্কুল এন্ড কলেজের শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তা সুচিত্রা রাণী নাথের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন সহকারী শিক্ষক নূর মিয়া ও পবিত্র গীতা পাঠ করেন শম্পা মন্ডল। স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও অধ্যক্ষ প্রবাল কান্তি ভট্টাচার্য। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রভাষক নিবাস রঞ্জন তালুকদার ও ইসরাক উদ্দিন। বিজ্ঞপ্তি