জকিগঞ্জে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ আটক ১

21
জকগিঞ্জে র‌্যাবরে অভযিানে বপিুল পরমিাণ বস্ফিোরক দ্রব্য সহ আটক নাশকতাকারী (ইনসটে)।
জকগিঞ্জে র‌্যাবরে অভযিানে বপিুল পরমিাণ বস্ফিোরক দ্রব্য সহ আটক নাশকতাকারী (ইনসটে)।

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
জকিগঞ্জে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান। আটক ব্যক্তি বারঠাকুরী ইউনিয়নের দীঘলী গ্রামের মৃত জোবেদ আলীর ছেলে আব্দুল মন্নান (৩৮)। শনিবার রাত ১১ টায় তাকে কোনাগ্রাম বাবুরখাল এলাকা থেকে আটক করা হয়।
র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি (মিডিয়া) মাঈন উদ্দিন চৌধুরী জানান, সিপিসি সিলেট কেন্দ্রের এক অভিযানিক দল জকিগঞ্জ থানাধীন কোনাগ্রামের বাবুরখাল এলাকায় অভিযান চালিয়ে আব্দুল মান্নানকে আটক করে। এ সময় ৫টি নীল রংঙের পলিথিনে মোড়ানো ১শ পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল ও সাদা তারসহ ১০ পিস ইলেক্ট্রিক ডেটোনেটর উদ্ধার করা হয়।
তিনি জানিয়েছেন, উদ্ধারকৃত বিস্ফোরক দ্রব্যগুলো উচ্চ ক্ষমতা ও উচ্চমান সম্পন্ন। যার ১০টি দ্বারা ২/৩ তলা ভবন উড়িয়ে দেয়া সম্ভব। আটকৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধাকৃত বিস্ফোরকের সাথে মিল রয়েছে। বিস্ফোরকগুলো দিয়ে জঙ্গি কার্যক্রম ছাড়াও নির্বাচনকালীন সময়ে সহিংসতার কাজে ব্যবহৃত হওয়ার আশংকা ছিল। এ বিস্ফোরকের সাথে আব্দুল মন্নানের ৫জন সহযোগী জড়িত রয়েছেন বলে খবর পাওয়া গেছে। তাদেরকেও আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।
আটক আব্দুল মন্নান র‌্যাবের কাছে জানিয়েছে, বিস্ফোরকগুলো পার্শ্ববর্তী ভারতের আসাম ও মেঘালয় রাজ্যের কয়লা খনিতে ব্যবহৃত হয়। কিছু অসাধু কর্মচারীদের হাত ধরে বিভিন্ন মাধ্যমে বিস্ফোরক দুর্গম এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।