বিয়ানীবাজারে পরিবহন শ্রমিক ও বরযাত্রী সংঘর্ষে আহত ৮

102

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
পরিবহন শ্রমিকদের ডাকা টানা ৪৮ ঘন্টার ধর্মঘটের প্রথম দিনে বিয়ানীবাজার ও বড়লেখা উপজেলার সংযোগস্থ কানলী ব্রীজ এলাকায় পরিবহন শ্রমিক ও বরযাত্রীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
রবিবার বিকেল ৩টার দিকে সংঘটিত সংঘর্ষে উভয় পক্ষে অন্তত ৮ জন আহত হয়েছেন। খবর পেয়ে বিয়ানীবাজার ও বড়লেখা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিভিন্ন দাবীতে সারাদেশের পরিবহন শ্রমিকরা টানা ৪৮ ঘন্টার ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের প্রথম দিন রবিবার সারাদেশের মত বিয়ানীবাজারের শ্রমিকরাও গাড়ি বন্ধ করে সকাল থেকেই ধর্মঘটে নামে। তারা বিয়ানীবাজার উপজেলার জনগুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় এবং চলাচলকারী বিভিন্ন ধরণের গাড়ী আটকাতে থাকেন। যার জন্য বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা। উপায় না পেয়ে অনেকে হেঁটেই গন্তব্যস্থলে ছুটতে থাকেন।
এদিকে বিকেল আনুমানিক ৩টার দিকে বিয়ানীবাজার-বড়লেখা উপজেলার সংযোগস্থল কানলী ব্রীজ এলাকায় অস্থায়ী অটোরিক্সা স্ট্যান্ডের চালকরা বড়লেখা উপজেলার শাহবাজপুর এলাকা থেকে ছেড়ে আসা বরযাত্রীদের গাড়ী আটকে রাখে। দীর্ঘক্ষণ গাড়ী আটকের কারণে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।
এক পর্যায়ে বরযাত্রীদের মধ্য থেকে একজন ভিডিও করতে গেলে তাতে বাঁধা দেয় পরিবহন শ্রমিকরা। আর এতেই সংঘর্ষ বাঁধে উভয় পক্ষের মধ্যে। এ সময় স্থানীয়রা উভয়পক্ষকে নিবৃত করার চেষ্টা করলে কোন কাজ হয়নি। যার ফলে রণক্ষেত্রে পরিণত হয় পুরো এলাকা। খবর পেয়ে বিয়ানীবাজার ও বড়লেখা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংঘর্ষে অটোরিক্সা চালক জাহাঙ্গীর হোসেন (৩০) বরযাত্রী উজ্জল (২৩) সহ অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতদের বিয়ানীবাজার উপজেলা হাসপাতালে প্রেরণ করা হয়।
এ বিষয়ে বিয়ানীবাজার থানার ওসি অবণী শংকর কর বলেন, যেহেতু ঘটনাস্থল আমাদের উপজেলা ও বড়লেখা উপজেলা সংযোগস্থল, সে হিসেবে আমরাও আমাদের ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।
বড়লেখা থানার ওসি মোহাম্মদ ইয়াছিন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।