১৫ আগষ্ট সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা

কাজিরবাজার ডেস্ক :
জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগষ্ট কমিউনিটি ক্লিনিকসহ দেশের সব সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসাসেবা ও রোগ নির্ণয় পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
এদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বহির্বিভাগ ও অভ্যন্তরীণ বিভাগে ২৪ ঘণ্টা বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়ার নির্দেশ দেন তিনি।
মঙ্গলবার (৭ আগষ্ট) সচিবালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্বকালে এ নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।
এছাড়া ১৫ আগস্ট সকালে ধানমন্ডি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ এবং অধিদপ্তরগুলোতে মিলাদ মাহফিল ও আলোচনা সভাসহ সারাদেশে এ উপলক্ষে মিলাদ ও আলোচনা সভার আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়টি।
সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ার, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদারসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে, রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিয়ে মিয়ানমারের ওপর চাপ বাড়াতে ডেনমার্কসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি পুনরায় আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
মঙ্গলবার সচিবালয়ে ডেনমার্কের রাষ্ট্রদূত মাইকেল হেমনিটি উইনথার স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এলে মন্ত্রী এ আহ্বান জানান।
এ সময় ডেনমার্কের রাষ্ট্রদূত বাংলাদেশে যৌথভাবে ডায়াবেটিক সচেতনতা বৃদ্ধির কার্যক্রম গ্রহণের আহ্বান জানান এবং মন্ত্রী তা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।