“কথা কম, অ্যাকশন বেশি”

32

কাজিরবাজার ডেস্ক
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের ভালো কথা শুনতে শুনতে দেশের মানুষ ক্লান্ত o_kader_sm_729923507হয়ে গেছে। আমরা যত ভালো কথা বলি তার চেয়ে কাজ করি কম। তাই এখন থেকে কথা কম হবে, অ্যাকশন হবে বেশি।
গতকাল শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন পূনর্মিলনী-২০১৫ উপলক্ষে এ ‘সাধারণ সভা ও গুণীজন সম্মাননার আয়োজন করে। সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে অন্যরকম আনন্দঘন পরিবেশ তৈরি হয়।
ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশের রাজনীতিবিদদের লাগামছাড়া কথা বলেন। এটা সবচেয়ে বড় সমস্যা। কথা বলতে বলতে তারা নিয়ন্ত্রণের বাহিরে চলে যান। আরেকটা সমস্যা দায়িত্বজ্ঞানহীন রাজনীতি। এই দুটো নিয়ন্ত্রণ করতে না পারলে আমরা বড় ধরণের দুর্যোগপূর্ণ অবস্থার দিকে ধাবিত হবো।
সড়ক পরিবহনমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক বিদ্বেষ দিয়ে যারা রাজনীতিকে বিষাক্ত করছেন তাদেরকে দমন করতে হবে।’
নিজেকে সার্বজনীন উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, যদিও আমি দলের মনোনীত মন্ত্রী তারপরও আমি মনে করি, আমি কোন দলের মন্ত্রী নই, আমি দেশের মন্ত্রী।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল হক চৌধুরী মোশতাকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রেজাউল কবির, মিজানুর রহমান, এম এ বারী প্রমুখ।