মেয়র প্রার্থী আরিফের সংবাদ সম্মেলন ॥ সরকারের নির্দেশনা ছাড়াই বিএনপি নেতাদের বাসা-বাড়িতে পুলিশি হয়রানি করছে

33

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে এক সংবাদ সম্মেলনে বিএনপি মনোনীত প্রার্থী ও সিসিকের সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সরকারের নির্দেশনা ছাড়াই পুলিশ বাহিনীর অতি উৎসাহিত কিছু সদস্য নির্বাচন সামনে রেখে দলীয় নেতাকর্মী ও অনুসারীদের হয়রানি করছে পুলিশ। তাদের বাসাবাড়িতে তল্লাশির নামে আতঙ্ক ছড়াচ্ছে।
এ সময় তিনি প্রশ্ন তোলেন, সরকারতো বলে নাই নির্বাচনের আগে এমন পরিস্থিতি তৈরি করতে। তাহলে কার স্বার্থ পূরণে পুলিশ এমন হয়রানি করছে? তিনি নেতাকর্মীদের হয়রানি বন্ধের দাবি জানিয়ে বলেন, এ অবস্থা চলতে থাকলে ঢাকায় গিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে প্রতিবাদ জানাব। অবস্থা এমন চলতে থাকলে আমাদের বাধ্য করা হবে রাজপথে নামতে। গতকাল সোমবার দুপুরে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের উপস্থিতিতে নগরীর শাহী ঈদগাস্থ প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আরিফুল হক চৌধুরী।
অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে আরিফুল হক চৌধুরী হুশিয়ারি দিয়ে বলেন, প্রতিবারই সংসদ নির্বাচনে সিলেট ১ আসন থেকে যে প্রার্থী জয় লাভ করেন তাঁর দলই সরকার গঠন করে। এ পুণ্যভূমি সিলেটে কোন প্রহসনের নির্বাচন হতে দেওয়া হবে না। নির্বাচন কমিশন আজ্ঞাবহ হয়ে প্রহসনের নির্বাচন করলে এর প্রভাব আগামী সংসদ নির্বাচনে পড়বে। সদ্য এ মেয়র আরো বলেন, সিলেটের মানুষ অন্যায় করে না, অন্যায়কে প্রশ্রয়ও দেয় না। আমরা সহনশীল শান্তিপ্রিয়। তাই কোনও অন্যায় সিলেটের জনগণ মানবে না। গণমাধ্যমের সহযোগিতার কথা স্মরণ করে তিনি বলেন, অতীতের মতো আপনাদের সহযোগিতা চাই। আজ থেকে ফলাফল প্রকাশের আগ পর্যন্ত আপনাদের সহযোগিতা আগের মতো চাই।
সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আনাম চৌধুরী, বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, ডা. সাখাওয়াত হোসেন জীবন, দিলদার হোসেন সেলিম, শাম্মী আখতার, মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মাওলানা খলিলুর রহমান ও মাওলানা তাজুল ইসলাম হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।