কামরানের বিরুদ্ধে আরিফ ও জুবায়েরের ৩টি অভিযোগ

27

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে আবারো আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছে বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী জামায়াতের আমীর এহসানুর মাহবুব জুবায়ের। গতকাল সোমবার সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবল পৃথক পৃথক লিখিত অভিযোগ করেন আরিফ ও জুবায়ের। এর মধ্যে কামরানের বিরুদ্ধে আরিফ দুটি এবং জুবায়ের একটি অভিযোগ করেন।
আরিফুল হক চৌধুরী স্বাক্ষরিত অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, গত রবিবার সকাল থেকে নগরীতে রিকশায় করে একটি নৌকা’র প্রদর্শনী আমার দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশ্যে নগরীতে বিশাল আকারের কাঠের তৈরী নৌকা নিয়ে সিটি করপোরেশন এলাকায় প্রদর্শনী করা স্থানীয় সরকার ও সিটি করপোরেশন আইন অনুযায়ী গুরুতর অপরাধ। এছাড়া অপর অভিযোগে আরিফ বলেন, রবিবার সন্ধ্যা ৭টা ও ৮টার দিকে বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে কুমারপাড়া ও সুবহানীঘাট পয়েন্টে মূল সড়কের মধ্যে স্টেজ, পেন্ডেল ও মাইক ব্যবহার করে বিশাল জনসভার আয়োজন করা হয়। এতে কুমারপাড়া পয়েন্টে ও সোবহানীঘাট পয়েন্টে যানজট লেগে জনসাধারণের চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন বিভিন্ন হাসপাতালে রোগী বহনকারী এ্যাম্বুলেন্স। স্থানীয় সরকার ও সিটি করপোরেশন আইন অনুযায়ী রাস্তা, সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সভা সমাবেশ করা সম্পূর্ণ নিষিদ্ধ। এছাড়া স্থানীয় সরকার ও সিটি করপোরেশন আইন অনুযায়ী রাত ৮টার মধ্যে সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ থাকার কথা থাকলেও এ নির্দেশনা অমান্য করছেন তারা। গভীর রাত পর্যন্ত সরকার দলীয় মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে সমাবেশ অনুষ্ঠিত হলেও কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে।
এদিকে বাগবাড়ী বর্ণমালা চত্বরের উপর আলোকসজ্জা সম্বলিত বিশাল আকারের নৌকা বসানো ছাড়াও নগরীর আনাচে-কানাচে কাভার্ড ভ্যানে করে (গাড়ী নং- ঢাকা মেট্রো-ম- ১১-৪৪৩৯) আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের পক্ষে ডিজিটাল প্রচারণা করছেন। যা স্থানীয় সরকার ও সিটি করপোরেশন আইন ভঙ্গ করার অপরাধ বলেও উল্লেখ করেন আরিফুল হক চৌধুরী। অপরদিকে কামরানের সমর্থনে বিভিন্ন বাসা বাড়িতে স্টিকার ব্যবহার করায় তা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হয়েছে বলে অভিযোগ করেছেন আরেক মেয়র প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের। জুবায়েরের পক্ষে সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবল অভিযোগপত্রটি দাখিল করেন জামায়েত নেতা আবদুল হাই হারুন।