বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন

পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার-এই প্রতিপাদ্য নিয়ে সিলেটে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৮। দিবসটি পালন উপলক্ষে বুধবার সকালে বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে রঙ-বেরঙয়ের ফেস্টুন নিয়ে বের করা শোভাযাত্রা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।
পরে সেখানে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মো. কুতুব উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক ডা. মো. সোহরাওয়ার্দী, সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আহাদ ও মৌলভীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান।
সিলেট সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের উপস্থাপনায় আলোচনা সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম হাফিজ মাওলানা মোহাম্মদ শাহ আলম। অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিগত বছরের অগ্রগতির পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়।
অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক ডা. লুৎফুন্নাহার জেসমিন। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন এফপিসিএসটি-কিউএটি এর সিলেট আঞ্চলিক সুপারভাইজার ডা. উমরগুল আজাদ। বিজ্ঞপ্তি