মানিকপীর গোরস্থানে দাফন সম্পন্ন ॥ মিরাবাজারে মা-ছেলে খুনের ঘটনায় মামলা দায়ের, গ্রেফতার নেই

57

স্টাফ রিপোর্টার :
নগরীর মিরাবাজার খারপাড়া এলাকায় নিজ বাসায় মা-ছেলেকে খুনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত রবিবার রবিবার রাতেই নিহত রোকেয়া বেগমের ভাই জাকির হোসেন বাদি হয়ে কোতোয়ালী থানায় অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে (নং০২(০৪)১৮) এ মামলাটি দায়ের করেন। তবে এ ঘটনায় গতকাল পর্যন্ত কাউকে গ্রেফতারের খবর পাওয়া যায়নি।
মামলার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালী থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন জানান, অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে মামলাটি দায়ের করা হয়েছে। মামলাতে কারো নাম উল্লেখ না করা হলেও ৩/৪ জন আমাদের সন্দেহের তালিকায় হয়েছেন।
পুলিশ আসামীদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুখপাত্র মুহম্মদ আবদুল ওয়াহাব।
এদিকে, গতকাল সোমবার নিহত রোকেয়া বেগম (৩৫) ও তার ছেলে রবিউল ইসলাম রোকন এর মরদেহ নগরীর মানিকপীর (র.) কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে দুপুরে তাদের ময়না তদন্ত শেষে লাশ দু’টি দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। নিহত নারীর ভাই জাকির হোসেন লাশগুলো গ্রহণ করেন। পরে আসরের নামাজের পর জানাযা নামাজ শেষে নিহতদের মানিকপীর (র.) সিটি কবরস্থানে দাফন করা হয়। জানাযার নামাজের আগে মানিকপীর কবরস্থানের গোসলখানায় লাশ দু’টিকে গোসল করানো হয়। এসব তথ্য জানিয়েছেন মাজারের একজন গোরখোদক।
উল্লেখ্য, মিরাবাজারের মিতালী আবাসিক এলাকার ১৫/জে নম্বর বাসায় রোকেয়া বেগম (৪০) তার ছেলে রবিউল ইসলাম রোকনের (১৭) লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের ভাই জাকির হোসেন সূত্রে জানা যায়, গত একবছর ধরে ওই বাসায় ভাড়া থাকতেন রোকেয়া বেগম। গত শুক্রবার বিকেলে পরিবারের সদস্যদের সঙ্গে রোকেয়াদের সর্বশেষ যোগাযোগ হয়। এরপর থেকে তাদের মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছিল। রবিবার সকালে তাদের খোঁজ নিতে মিরাবাজারস্থ বাসায় আসেন নিহতের ভাই জাকির হোসেন। বাসায় এসে ভেতর থেকে তিনি তাদের দরজা বন্ধ দেখতে পান। অনেকক্ষণ ডাকাডাকির পরও কেউ দরজা না খোলায় তিনি বাড়ির মালিককে খবর দেন। পরে বাড়ির মালিক ঘটনা শুনে পুলিশকে খবর দিলে পুলিশ এসে ঘরে প্রবেশ করে তাদের লাশ উদ্ধার করে। এ সময় ঘরের মধ্যে কান্নারত অবস্থায় ৫ বছর বয়সী রোকেয়ার মেয়ে রাইসাকে উদ্ধার করে পুলিশ তাদের হেফাজতে রেখে দিয়েছে।