শাবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা, ১২ জনকে সংগঠন থেকে বহিষ্কার

29

স্টাফ রিপোর্টার :
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ছাত্রলীগের দুই গ্র“পের সংঘর্ষের ঘটনায় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তারিকুল ইসলাম বাদী হয়ে জালালাবাদ থানায় ১০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন বলে জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম নিশ্চিত করেছেন।
এদিকে গতকাল বুধবার দুপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ আকন্দ ও সাজিদুল ইসলাম সবুজকে স্থায়ী বহিষ্কারসহ শাখা ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।
মামলায় ১০ জনের নাম ও অজ্ঞাত নামা ১০ জনকে আসামী করা হয়েছে। মামলায় যাদের আসামী করা হয়েছে তাদের মধ্যে অন্যতম হলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য আবু সাঈদ আকন্দ, সাজিদুল ইসলাম সবুজ, শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ জুয়েম, যুগ্ম-সাধারন সম্পাদক আশরাফুল আলম অন্তুু, সাংগঠনিক সম্পাদক দোলন আহমেদ, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লক্ষ্মণ চন্দ্র বর্মণ প্রমুখ।
শাবি ছাত্রলীগের ১২ নেতা-কর্মী বহিষ্কার: দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১২ নেতা-কর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় সংসদ বহিষ্কৃতদের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য আবু সাঈদ আকন্দ ও সাজিদুল ইসলাম সবুজকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গত মঙ্গলবার রাতে ছাত্রলীগের দুই গ্র“পের সংঘর্ষের ঘটনার পর তাদেরকে বহিষ্কার করা হলো। গতকাল বুধবার দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃত অন্যরা হচ্ছেন- শাবি শাখার সহ-সভাপতি সৈয়দ জুয়েম, যুগ্ম সধারণ সম্পাদক আশরাফুল আলম অন্তু, সাংগঠনিক সম্পাদক দোলন আহমেদ, উপ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লক্ষণ চন্দ্র বর্মণ, সদস্য মুনকির কাজি, তৌফিকুর রহমান তন্ময়, বাসির মিয়া, কর্মী মেহের উদ্দিন হিমেল, রায়হান আহমেদ, শরিফুল ইসলাম দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।
শাবি শাখা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত ও কেন্দ্রীয় ছাত্রলীগের প্রচার সম্পাদক সাইফ উদ্দিন বলেন, শাবিতে সংঘর্ষের ঘটনায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ কোন দুষ্কৃতিকারীকে প্রশ্রয় দেয় না বলে জানান তিনি।
এদিকে, গতকাল বুধবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বহিস্তকৃত সবুজ গ্র“পের কর্মীদের বাইরে রেখে ইমরান গ্র“পের নেতাকর্মীরা শাহপরান হল তালা বদ্ধ করে রেখেছে। নিজেদেরকে নির্দোষ দাবি করে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করতে যায়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতাকর্মীরা। এ সময় হল খালি পেয়ে ভিতর থেকে তালা লাগিয়ে অবস্থান নেয় ইমরান গ্র“প। অপ্রীতিকর ঘটনা ঠেকাতে হল প্রাঙ্গণে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য, গত মঙ্গলবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পার্শ্ববর্তী সাতকরা রেস্টুরেন্টে সাঈদ-সবুজের অনুসারীদের বিরুদ্ধে তারিকুলের উপর হামলা এবং অন্যদিকে তারিকুলের বিরুদ্ধে সাঈদ-সবুজের অনুসারীদের গুলি করার অভিযোগ করে। এতে এস এম আব্দুল্লাহ রণি নামের এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন।