বানিয়াচংয়ে দুপক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধ সহ আহত অর্ধশতাধিক

39

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় লাউ নিলাম করা নিয়ে কথা কাটাকাটির জেরে দু’টি পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েছে। এতে আহত হয়েছে অর্ধশতাধিক।
বুধবার (১৪ মার্চ) উপজেলার মুরাদপুর ইউনিয়নের শান্তিপুর গ্রামের জালাল মিয়ার সাথে একই গ্রামের ফকির মিয়ার গোষ্ঠীর সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
আহতদের মধ্যে টেঁটাবিদ্ধ অবস্থায় আল-আমিন মিয়া নামে একজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাকি আহতদের মধ্যে নিজমা আক্তার, রোমান মিয়া, সুরুজ আলী, নোমান মিয়া, মি. আলী, তোফাজ্জুল, হাফিজুল, মাজিরুল, গাউছ, সুরত আলী, শাহেনা আক্তার, নামজা আক্তার, নাইম, শাহীনুর, মাছুম, ইব্রাহিম, ইরাজুল, মফিজুল, মারুফ মিয়া, জালাল মিয়া, ইমন মিয়া, রাফিজুল, কালিদুর মিয়া, রাসেল মিয়া, শাহীনুর আলমসহ ৩০ জনকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।
স্থানীয়রা জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শান্তিপুর গ্রামের জালাল উদ্দিন ও পাশের মুরাদপুর গ্রামের কবির মিয়ার মধ্যে বিরোধ চলে আসছে। বুধবার সকাল ১১টার দিকে স্থানীয় মসজিদের একটি লাউ নিলামের সময় উভয়ের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে উভয়পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। কয়েক দফা সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক লোকজন আহত হয়। খবর পেয়ে বানিয়াচং থানা ও বিথঙ্গল ফাঁড়ি থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, পুনরায় সংঘর্ষে এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।