শিরক বিদআত ও কুফরি কালচার সমাজকে কলুষিত করে ——- সায়্যিদ খালেদ আহমদ মাদানী

89

আওলাদে রসুল সায়্যিদ খালেদ আহমদ মাদানী- ভারত বলেন, তথ্যপ্রযুক্তির উন্নয়নের সাথে সাথে ফেতনাও দ্রুত ছড়িয়ে পড়ছে। ফলে মুসলমানদের মধ্যে হিংসা, বিদ্বেষ ও বিভেদ বাড়ছে। মহানবী (সা.) এর শান-মান মর্যাদা রক্ষায় এবং নাস্তিক্যবাদী অপশক্তির মোকাবেলায় আমাদের সংগ্রামকে আরো জোরদার করতে হবে। বিশ^ নবী হযরত মোহাম্মদ মোস্তফা (স:) এর অনুপম আদর্শই দিতে পারে ইহকালীন শান্তি ও পরকলীন মুক্তি। তিনি বলেন, আজ মুসলমান জাতি তাঁর আদর্শ থেকে সরে যাওয়ার কারণে এত মুছিব্বত ও গজব নেমে এসেছে। তাই আসুন আমরা সকলে আল্লাহর হুকুম ও রাসুল স. এর আদর্শকে বুকে ধারণ করে জীবন গড়ি। ধর্মীয় ও নৈতিক শিক্ষা ব্যতিরেকে সমাজে শান্তি প্রতিষ্ঠা অসম্ভব। সমাজের সর্বস্তরে শান্তি প্রতিষ্ঠা করতে হলে সার্বজনীন শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। বক্তারা বলেন, বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ইহুদি খ্রিস্টান ও সা¤্রাজ্যবাদী গোষ্ঠীর মোকাবেলায় মুসলিম উম্মাহর ঐক্যবদ্ধ হতে হবে। দেশী-বিদেশী ইসলাম বিদ্বেষী গোষ্ঠী মুসলমানদের ঈমান আকীদা, তাহজীব তামাদ্দুন ধ্বংস করতে চায়। শিরক বিদআত ও কুফরি কালচার আমাদের সমাজকে কলুষিত করে ফেলেছে। তাই পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে তাওহিদ ও রিসালতের অনুপম আদর্শ পরিপূর্ণ অনুসরণ করতে হবে।
গত ১৫ ফেব্র“য়ারি দক্ষিণ সুরমা উপজেলার জালালপুরের আলমদ্বীন-মনজলাল ছাহেব বাড়ীতে বার্ষিক খানকাহ এবং কুতুবুল আউলিয়া, উস্তাজুল মুহাদ্দিসীন, রইসুল কুররা ওয়াল মুফাসসিরীন শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ র. ও যুবদাতুল আরিফীন হযরত মাওলানা আব্দুল মুকিত মনজালালীর র. এর ৩ দিনব্যাপী ইসালে সাওয়াব মাহফিলে শেষ দিন তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জালালপুর আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আব্দুল মুনাঈম মনজলালীর সভাপতিত্বে এবং আল্লামা আব্দুল মুকিত একাডেমীর প্রিন্সিপাল জাকির হাসান শিকদার, সিনিয়র শিক্ষক মাওলানা আদনান আহমদ চৌধুরী ও ইমদাদুর রহমান মুক্তার যৌথ পরিচালনায় ওয়াজ পেশ করেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর স্থায়ী কমিটির সদস্য মুফতী গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী, বাংলাদেশ ইয়াকুবিয়া হিফজুল কুরআন বোর্ডের জেনারেল সেক্রেটারী হাফিজ ফখর উদ্দিন চৌধুরী ফুলতলী, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুসাম উদ্দিন চৌধুরী ফুলতলী, প্রিন্সিপাল মাওলানা আবু জফর নোমান বিশ^ানথী, প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান রাখালগঞ্জ, সৎপুর কামিল মাদরাসার উপাধ্যক্ষ মুহাদ্দিস মাওলানা ছালিম আহমদ, মুফতী আবু নসর জিহাদি ঢাকা, মাওলানা বারি জিহাদী, মাওলানা আব্দুল আহাদ জিহাদী ফেঞ্চুগঞ্জী, ওলিউর রহমান শফিকি ঢাকা, মাওলানা ছদরুল আমিন জগন্নাথপুরী, মাওলানা মুজিবুর রহমান ভাদেশ^রী, মাওলানা ফয়জুল আলম জালালপুরী, মাওলানা জাহিরুল ইসলাম, মাওলানা আব্দুল মুমিন নিজামী, মাওলানা নুরুল হুদা শামীম, মাওলানা আবুল ফজল তোহা, মাওলানা শফিকুল ইসলাম সাইদী চট্টগ্রাম, মাওলানা শিহাব উদ্দিন আলী, মাওলানা আনোয়ার হোসেন ছাতক, মাওলানা আব্দুল ওয়াহিদ উদয়পুরী, আবু আইয়ুব আনছারী। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, তারেক জিয়ার উপদেষ্টা ব্যারিস্টার আব্দুল সালাম, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা শাহ ইমাদ উদ্দিন নাসিরী, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক পরিচালক, সিলেট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সৈয়দ মকবুল হোসেন মাখান, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালক-৫ মোঃ মাহবুব আহমদ, সিলেট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী আব্দুল মতিন মিয়া, মাষ্টার আব্দুস শহীদ, দৈনিক সিলেট বাণীর দক্ষিণ সুরমা প্রতিনিধি শামীম আহমদ তালুকদার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মুনিজির আব্দুস সামি। ইসলামী সংগীত পরিবেশন করেন কবি মুজাহিদুল ইসলাম বুলবুল। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ৩দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি