মৌলভীবাজারে বিএনপি ও ছাত্রদলের প্রতিবাদ মিছিল, ২টি যানবাহন ভাংচুর, আটক ৩

14

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ৫ বছর কারাদন্ডের প্রতিবাদে মৌলভীবাজারের শমসেরনগর রোড ও কুসুমবাগ এলাকায় বিএনপি ও ছাত্রদল পৃথক প্রতিবাদ মিছিল করেছে।
এ সময় একটি যাত্রীবাহী বাস ও ইজিবাইক ভাংচুর করেছে বিক্ষুদ্ধ কর্মীরা। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করছে।
রায়ের পর বিকেল ৪টার দিকে শমসেরনগর রোডের মাঝেরহাটি সড়ক থেকে জেলা বিএনপি সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজানের নেতৃত্বে একটি প্রতিবাদ মিছিল বের হয়। এ সময় নেতাকর্মীরা খালেদা জিয়ার কারাদন্ড মানিনা মানবোনা বলে শ্লোগান দিয়ে এগিয়ে যেতে থাকে।
মিছিলটি পূর্ব-গীর্জাপাড়া এলাকায় আসার পর নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে একটি যাত্রীবাহী বাসে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এ সময় মৌলভীবাজার-ফ-১১-১১৩৬ নম্বরের একটি ইজিবাইক এর সম্মুখে গ্লাস ভাঙচুর করা হয়।
এদিকে খবর পেয়ে পুলিশ তৎক্ষনাৎ ঘটনাস্থলে পৌঁছলে নেতাকর্মীরা সৈয়ারপুর ও গীর্জাপাড়া সড়ক দিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ তিনজনকে আটক করে। আটককৃত হলো সুমন আহমদ (৩৭), মাসুদুর রহমান (৩৩) ও মিল্লাদ হোসেন (২৮)।
তবে আটককৃৃতরা বিএনপির কর্মীর কিনা তা নিশ্চিত করতে পারেনি মৌলভীবাজার মডেল এসআই মহসীন ভূইয়া।
এদিকে রায়ের প্রতিবাদে বেলা সাড়ে তিনটার দিকে কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জল ও স্বেচ্ছাসেবক দল নেতা জি এম মুক্তাদির গাজীর নেতৃত্বে শহরের কুসুমবাগ এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন, আলীম হোসেন মীরু, মাহফুজ আহমেদ, শাহান পারভেজ শিপন, মাসুক আহমদ, মাজহারুল ইসলাম মহসীন, আমীর মাহমুদ, সুলতান আহমদ, নাসিম হোসেন বাপ্পী প্রমুখ।