সংক্ষুব্ধ নাগরিক আন্দোলনের ফরিয়াদ ॥ হে মহান স্রষ্টা তুমি আমাদের এই ভয়াবহ পরিস্থিতি থেকে রক্ষা কর

1111‘বাংলাদেশে এখন এক অসহনীয় অবস্থা চলছে। স্বাধীন দেশের ইতিহাসে দীর্ঘতম কাণ্ড জ্ঞান বিবর্জিত ‘অচলাবস্থা’ চলছে। রাজনৈতিক কর্মসূচী পালনের নামে গুপ্ত ঘাতক দ্বারা নিরীহ মানুষেকে অগ্নিদগ্ধ করে একেরপর এক হত্যা করা হচ্ছে। অসংখ্য মানুষ অগ্নিদগ্ধ শরীর নিয়ে বার্ণ ইউনিটে মৃত্যুর প্রহর গুণছে। এই অবস্থা অবসানের কোন লক্ষণ নেই। তাই দেশের জন্য এখন ঐশ্বরিক সাহায্যের প্রয়োজন’- গতকাল বিকেলে সিলেটে মহান সাধক হযরত শাহজালাল (রহ.)-এর দরগা প্রাঙ্গণে চলমান অসহনীয় পরিস্থিতির অবসান ও গুপ্ত ঘাতকদের ধ্বংস কামনা করে স্রষ্টার দরবারে নাগরিক ফরিয়াদ জানানোর কর্মসূচীতে এ কথা বলা হয়।
সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন, সিলেট এর আয়োজনে এ কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে সূচনা বক্তব্য দেন সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন সিলেটের সমন্বয়ক আব্দুল করিম কিম।
বিভিন্ন শ্রেণী পেশা ও ধর্ম বিশ্বাসের মানুষের উপস্থিতিতে সার্বজনীন নাগরিক ফরিয়াদ পাঠ করেন বেসরকারী মেডিকেল কলেজের শিক্ষার্থী তায়েফ আহমদ চৌধুরী। ফরিয়াদে বলা হয়, হে পরম করুণাময়, তুমি ব্যতীত কোনো সৃষ্টিকর্তা নেই। তুমি সকল-গোপন-বিষয়ে অবগত। তুমি নিরাপত্তা-দানকারী ও পরিপূর্ণ রক্ষণাবেক্ষণকারী। তুমি পরিপূর্ণ-ন্যায়বিচারক ও নিরঙ্কুশ সিদ্ধান্তের অধিকারী। আমরা তোমার দরবারে ফরিয়াদ নিয়ে এসেছি। তোমার প্রিয় সাধক হযরত শাহজালাল (রহ.)-কে সাক্ষী রেখে ১৬ কোটি মানুষের বাংলাদেশে রাজনীতির নামে যে নারকীয় তাণ্ডব চলছে তা প্রশমন করার জন্য তোমার ঐশ্বরিক সাহায্য লাভের ফরিয়াদ নিয়ে এসেছি। নিরীহ মানুষকে অগ্নিদগ্ধ করে হত্যার জন্য দায়ী গুপ্ত ঘাতক ও তাদের আশ্রয়-প্রশ্রয়দানকারীদের বিরুদ্ধ্যে ফরিয়াদ নিয়ে এসেছি। এই নারকীয় গুপ্ত ঘাতকদের সমূলে ধ্বংস চাইতে তোমার পরাক্রমশালী দরবারে সাহায্য চাইছি  একই সাথে এই দেশের সাধারণ মানুষের জীবন-জীবিকাকে সহজ করে দাও, দেশের জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সাধারণ মানুষের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা করে দাও। আমাদের জন্য সুশাসন নিশ্চিত করে দাও। বাংলাদেশের ১৬ কোটি মানুষের মধ্য থেকে প্রকৃত দেশপ্রেমিক ও ন্যায়পরায়ণ ব্যক্তিদের হাতে নেতৃত্বের ভার অর্পণ করো। নিশ্চয় তুমি সর্বোচ্চ সাহায্যকারী। কর্মসূচীতে অংশগ্রহণ করেন, শাহজালাল (রহ.) দরগাহের খাদেম মুজাহিদ হোসেন মুনিম, পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদের প্রধান নির্বাহী গৌরাঙ্গ পাত্র, ভূমিসন্তান বাংলাদেশের সমন্বয়ক আশরাফুল কবীর, রাজারগল্লি সমাজ কল্যাণ পরিষদের সাধারন সম্পাদক আনোয়ার সাদাত, কর আইনজীবী কবির আহমেদ, আইনজীবী সাব্বির আহমদ, গিরি আর্ট স্কুল অ্যান্ড গ্যালারির কর্মকর্তা চিংলেন সিংহ, ক্রীড়া সংগঠক তানভীর রহমান বন্ধন, সুপ্রজিৎ তালুকদার, রোটার‌্যাক্ট জেলা সংগঠক এডভোকেট হোসেইন আহমেদ শিপন, রোটার‌্যাক্ট জেলা সচিব কয়েস আহমদ সুমন, সুরমা রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি রাহাত আহমদ শাওন,সুপ্রজিত তালুকদার প্রমুখ। বিজ্ঞপ্তি