বিশ্বনাথে প্রকাশনা অনুষ্ঠানে মাধব রায় ॥ যে সমাজে কবিতা চর্চা হয় সে সমাজ ততোটাই বেশি সমৃদ্ধ

41

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বাংলাদেশ প্রগতি লেখক সংঘের কেন্দ্রীয় সহ-সম্পাদক, উদীচী সিলেটের সহ-সভাপতি, গল্পকার ও বিজ্ঞান লেখক সিলেট ব্লু-বার্ড স্কুল এ্যান্ড কলেজের সহকারি অধ্যাপক মাধব রায় বলেছেন, কবিতা চর্চা মানুষের মন ও মননকে বিকশিত করে এবং মানুষকে সত্য ন্যায় ও সুন্দর করে তুলে। যে সমাজে যত বেশি কবিতা চর্চা হয় সেই সমাজ ততো বেশি সমৃদ্ধ ও আলোকিত হয়। তিনি বলেন, কাব্য চর্চার মাধ্যমে নিজের দেশ, ভাষা, সংস্কৃতি, ঐতিহ্য, ইতিহাস ও জীবনধারাকে তুলে ধরার প্রয়াস পান কবিরা। কবিতা চর্চার মাধ্যমে তিনি গণমানুষের মুক্তি ও জীবন সংগ্রামকে এগিয়ে নেয়ার জন্য সকলের প্রতি আহবানও জানান তিনি। শনিবার বিকেলে বিশ্বনাথ বিআরডিবি হলে প্রবাসী কবি আবদুল খালিক কালামের প্রথম কাব্যগ্রন্থ ‘জীবনস্মৃতি’র’ প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদের সভাপতি সাইদুর রহমান সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রকাশনা উৎসবে মুখ্য আলোচকের বক্তব্য দেন রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক কবি খালেদ উদ-দীন। অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য দেন, বিশ্বনাথ সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ছয়ফুল হক, রামসুন্দর হাইস্কুলের প্রাক্তন শিক্ষক নবেন্দু জ্যোতি দে মিন্টু, জানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাবেক প্রধান শিক্ষক নিশি কান্ত পাল, গীতিকবি হরিপদ চন্দ, প্রবীণ সাংবাদিক আবদুল আহাদ, প্রবীণ রাজনীতিবীদ শেখ শহিদুল ইসলাম, নাজিম উদ্দিন আহমদ সমাজসেবক মোঃ মধু মিয়া, মাকুন্দা সম্পাদক খালেদ মিয়া, উত্তর বিশ্বনাথ কলেজের শিক্ষক পারভেজ রশীদ মঙ্গল, প্রবাসী সমাজসেবক নানু মিয়া, শিক্ষক অলক কান্তি দাস।
বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আনহার আলী ও বিশ্বনাথ থিয়েটারের সাধারণ সম্পাদক নবীন সোহেল যৌথ পরিচালনায় আরোও বক্তব্য রাখেন, শিক্ষক আবদুল আউয়াল, কবি আবদুল হান্নান ইউজেটিক্স, সাংবাদিক জাহাঙ্গির আলম খায়ের, প্রনঞ্জয় বৈদ্য অপু, কবি নুরুল ইসলাম, ছড়াকার নিরঞ্জন মনি বিশ্বাস, কবিপুত্র আলীম খালিক। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জীবনস্মৃতি কাব্যগ্রন্থের লেখক আবদুল খালিক কালাম।