শায়খুল ইসলাম জামেয়ায় আলোচনা সভা ॥ আল্লামা বরকতপুরী (রাহ.) তাঁর কর্মের মাধ্যমে অমর হয়ে থাকবেন

39

আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী (রাহ.) শুধুমাত্র একজন আলেমই ছিলেন না বরং একজন সমাজসেবী ও সালিশ ব্যক্তিত্ব ছিলেন। হাদিসের পাশাপাশি ইসলামি অর্থনীতিতে অগাধ পান্ডিত্যের অধিকারী ছিলেন তিনি। মা-বাবা ও বুযুর্গদের দোয়ার বরকতে তিনি জীবনে সফলতার মুখ দেখে ছিলেন।
আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের দীর্ঘদিনের মহাসচিব শায়খুল হাদিস আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী (রাহ.)’র জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভায় বক্তারা একথাগুলো বলেন।
নগরীর রায়নগরস্থ দর্জিপাড়ায় অবস্থিত শায়খুল ইসলাম জামেয়ার আয়োজিত আলোচনা সভা (গতকাল) ২২ জানুয়ারি সোমবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হয়।
জামেয়ার অন্যতম অভিভাবক আলহাজ্ব জমশেদ আলীর সভাপতিত্বে ও জামেয়ার শিক্ষাসচিব মাওলানা আদনান আহমদ ও আতিকুর রহমান নগরীর যৌথ পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন জামেয়ার প্রিন্সিপাল সৈয়দ ছালিম আহমদ কাসিমি।
আলোচনা রাখেন বরকতপুরী (রাহ.)’র সাহেবজাদা মাওলানা উনাইস আহমদ বরকতপুরী, মাইল্যান্ড জামে মসজিদ ইউকে’র ইমাম ও খতিব হাফেয মাওলানা নাজির উদ্দীন, মাওলানা মাহবুব সিরাজী, জামেয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা আবুল কাসিম কাসিমি, মুফতি মোস্তফা সুহাইল হেলালী, হাফেয মাওলানা আলী হোসাইন, মুফতি ফরহাদ কোরেশি, হাফেয রইছ উদ্দিন, সিলেট রিপোর্ট ডটকমের সম্পাদক রুহুল আমিন নগরী, জামেয়ার শিক্ষক মাওলানা সৈয়দ আবিদ আহমদ ত্বাকি, সাবেক শিক্ষক হাফেয আমিনুল ইসলাম, মাওলানা আখতারুজ্জামান, জামেয়ার শিক্ষক হাফেয আব্দুল মুত্তালিব প্রমুখ।
বিজ্ঞপ্তি