সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ প্রবাসী জবারুনের বিরুদ্ধে বায়নামাকৃত ভূমি অন্যত্র বিক্রির অভিযোগ ভিত্তিহীন

60

ওস্টাফ রিপোর্টার :
যুক্তরাজ্য প্রবাসী জবারুন নাহার বেগমের বিরুদ্ধে বায়নামাকৃত ভূমি অন্যত্র বিক্রি পাঁয়তারার অভিযোগকে অস্বীকার করেছেন তার ভাই ওসমানীনগর থানার চান্দেরগাঁও গ্রামের মৃত তছিম উল্লাহর পুত্র মো. আবুল মিয়া। গতকাল মঙ্গলবার সিলেট প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলনে অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ওসমানীনগরের রাউৎখাই গ্রামের আব্দুল খালিক শায়েস্তা মিয়া জবারুন নাহার বেগমের ভূমি দখল করতেই একের পর এক মিথ্যা অভিযোগ আনছেন।
লিখিত বক্তব্যে আবুল মিয়া বলেন, আমার বোন যুক্তরাজ্য প্রবাসী জবারুন নাহার বেগম তার মৌরসি ও কাবিনের সম্পত্তি ভোগদখল করে আসছিলেন ঠিকমতোই। অথচ তার স্বামী মারা যাওয়ার পর আব্দুল খালিক, তার বড় ভাই আব্দুল বারী এবং তার কতিপয় সহযোগী আমার বোনের সম্পত্তি জবরদখলের অপচেষ্টা চালাচ্ছে এবং আদালতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর নিকট মিথ্যা তথ্য দিয়ে বিভিন্নভাবে হয়রানি এবং ভয়ভীতি প্রদর্শন করছে। আমার যুক্তরাজ্য প্রবাসী ভাগনা আব্দুল হাকিমকে সম্পূর্ণ অন্যায়ভাবে মামলার আসামী করেছে।
তিনি আরো বলেন, আমার ভাগনা আব্দুল হাকিম গত ৭ মার্চ দেশে এসে ভূমিতে সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে তারা তাকে বাধা প্রদান করে হত্যার হুমকি দেয়। বিষয়টি নিয়ে এলাকার সালিশানগণ গত ১৩ মার্চ একটি বৈঠকে বসেন। বৈঠকে দ্বিতীয় পক্ষ আব্দুল হাকিমের সকল দালিলিক কাগজপত্র পেলেও প্রথম পক্ষ আব্দুল খালিক শায়েস্তা মিয়া কোনো ধরনের দালিলিক প্রমাণ দেখাতে পারেননি। তিনি মৌখিকভাবে বলেন উক্ত ভূমি তার ভাতিজা কামাল আহমদ বায়নামা করেছেন। বায়নামার কাগজ নাকি পুলিশের আইজির নিকট রয়েছে।
আমার বোন জবারুন নাহার বেগম গত ২৬ এপ্রিল শায়েস্তা মিয়া গংদের ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সিলেটের বিভাগীয় কমিশনার ও ডিআইজি বরাবরে লিখিত আবেদন করেছেন। আবেদনের বিষয়টি বর্তমানে তদন্তাধিন।
সংবাদ সম্মেলনে জবারুন নাহার বেগমের ভাই আবুল মিয়া পরধনলোভী আব্দুল খালিক শায়েস্তা মিয়া, তার বড় ভাই আব্দুল বারী ও তার ভাতিজা এমরুলসহ সহযোগীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিভাগীয় কমিশনার, সিলেটের ডিআইজি, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন। এ সময় উপস্থিত ছিলেন মো. নজরুল হক চৌধুরী, হাজী মো. মজম্মিল আলী, মো. মাহমুদ আলী, সাইদুল ইসলাম লিটন, শাহেদুর রহমান, আব্দুর রউফ, বাবুল মিয়া প্রমুখ।