Tag:

কেমুসাস সাহিত্য পুরস্কার পাচ্ছেন কবি নৃপেন্দ্রলাল দাশ

বাংলাদেশের প্রাচীনতম সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, সিলেট-এর সাহিত্য সম্মেলন ২০১৮ আগামী ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার সন্ধ্যে ৬ টায় কেমুসাস’র শহিদ সোলেমান হলে অনুষ্ঠিত হবে। এবারের সাহিত্য সম্মেলনটি বিশিষ্ট সাহিত্যিক, বহুভাষাবিদ, ভাষাসৈনিক সৈয়দ মুজতবা আলীর স্মৃতির উদ্দেশ্যে নিবেদিত করা হয়েছে।
সাহিত্যে অনন্য অবদানের জন্য উক্ত সম্মেলনে কবি নৃপেন্দ্রলাল দাশকে কেমুসাস সাহিত্য পুরস্কার ২০১৭ প্রদান করা হবে।
সাহিত্য সম্মেলন ও সাহিত্যপুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম, এ, মান্নান এবং সভাপতিত্ব করবেন কেমুসাস’র সভাপতি প্রফেসর মো. আব্দুল আজিজ। সাহিত্য সম্মেলনের মূল বিষয় সিলেটের মননশীল সাহিত্য চর্চা। এ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন কবি কামাল তৈয়ব। সম্মেলনে সাহিত্যিক সৈয়দ মুজতবা আলীর পরিচিতি উপস্থাপন করবেন সেলিম আউয়াল ও কবি নৃপেন্দ্রলাল দাশের পরিচিতি উপস্থাপন করবেন কবি সৈয়দ মবনু। সম্মেলনে স্বরচিত কবিতা পাঠের আসরের আয়োজন করা হয়েছে। কবিতা পাঠে অংশগ্রহণে আগ্রহী কবিদেরকে আগামী ৭ জানুয়ারির মধ্যে সাহিত্য সংসদ কার্যালয়ে লেখা জমা দিতে বলা হয়েছে।
সম্মেলনকে সফল করার লক্ষ্যে আগামী ৯ জানুয়ারি মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় সাহিত্য সংসদ প্রাঙ্গণ থেকে একটি প্রচার র‌্যালি বের করা হবে। সাহিত্য সংসদের ঐতিহ্যবাহী এই সাহিত্য সম্মেলন ও সাহিত্যপুরস্কার বিতরণী অনুষ্ঠানে সকল কবি, সাহিত্যিক ও সংস্কৃতি কর্মীদের উপস্থিত থেকে সম্মেলনকে সফল করার জন্য সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আ ন ম শফিকুল হক ও সংসদের সাধারণ সম্পাাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি