সুনামগঞ্জে সকল নৌকায় লাইফ জ্যাকেট ব্যবহার নিশ্চিত এর জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা

4

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
কালিয়াকুটা হাওরে নৌদুর্ঘটনায় নিহত দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নস্থিত মাছিমপুর গ্রামের নৌ-দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের সাথে শুক্রবার সাক্ষাত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। তিনি নৌ-দুর্ঘটনায় নিহতদের অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন। এসময় জেলা প্রশাসন এর পক্ষ থেকে নৌ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে বিশ হাজার টাকা করে নগদ মানবিক সহায়তা প্রদান করেন এবং পরবর্তীতে অন্যান্য সহায়তা প্রদানেরও আশ্বাস প্রদান করেন।
এ সময়ে জেলা প্রশাসক নৌ দুর্ঘটনা এড়ানোর জন্য সকল নৌকায় লাইফ জ্যাকেট ব্যাবহার নিশ্চিত করার বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন, হাওরে দুর্যোগকালীন সময়ে আশ্রয় গ্রহণের জন্য টাওয়ার, বজ্র নিরোদক দন্ড স্থাপন এবং নৌ দুর্ঘটনা এরানোর জন্য সকলের সচেতনতা বৃদ্ধির জন্য অনুরোধ করেন। পরে তিনি রফিনগর ইউনিয়নের বাংলাবাজার জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন এবং নৌ-দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। এ সময়ে তিনি মসজিদে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ১০টি বিশেষ উদ্যোগ, বাল্য বিবাহ নিরোধ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণের বিষয়ে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।
এ সময়ে দিরাই উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিত দেব, জেলা ত্রাণ কর্মকর্তা, সুনামগঞ্জ মোঃ ফরিদুল হক, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আবু হানিফা তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম, রফিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেজুয়ান হুসেন খান, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ সদস্যগণ এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন।