আখেরী মোনাজাতের মধ্য দিয়ে হযরত শাহজালাল (রহ:)’র বার্ষিক ওরস মোবারক সম্পন্ন

29

স্টাফ রিপোর্টার :
দেশ ও বিশ্ব মুসলিম উম্মার অব্যাহত সুখ-শান্তি ও সম্মৃদ্ধি কামনা করে আখেরী DSC_2177মোনাজাত ও নেওয়াজ বিতরণের মধ্য দিয়ে শেষ হয়েছে ওলিকূল শিরমণি হযরত শাহজালাল (রহ.) মাজারে ৬৯৮তম বার্ষিক ওরস মোবারক। এর আগে গতকাল শনিবার মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার ভক্ত আর আশেকানদের গিলাপ ছড়ানোর মধ্য দিয়ে শুরু হয় ওরসের আনুষ্ঠানিকতা। বৃষ্টি উপেক্ষা করে সকাল ৯টা থেকে মাজারে গিলাফ ছড়ানো শুরু হয়। দিনভর বৃষ্টি সত্ত্বেও ভক্তদের ঢল নামে মাজার প্রাঙ্গণে।
দেখা গেছে, ওরস উপলক্ষে মাজার প্রাঙ্গণে ঢল নেমেছে শাহজালাল ভক্ত-আশেকানদের। সকাল থেকে বৈরী আবহাওয়ার মধ্যে ‘লালে লাল বাবা শাহজালাল’ জিকির তুলে মিছিলে মিছিলে হজরত শাহজালালের (রহ.) মাজারে গিলাফ ছড়াতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসেন ভক্ত আশেকানরা।
সিলেটের বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ মাজারে গিলাফ ছড়াতে আসেন। ওরসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের পক্ষ থেকে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা মাজারে গিলাফ দিয়েছেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে সিলেট সিটি কপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে জেলা ও মহানগর বিএনপি’র নেতৃবৃন্দও মাজারে গিলাফ ছড়ান।DSC_2170
হযরত শাহজালালের ওরস মোবারক উপলক্ষে মহানগর পুলিশ পুরো মাজার এলাকায় ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ ১০টি পয়েন্টে বসানো হয় চেকপোস্ট। নিরাপত্তার স্বার্থে মাজারের ভেতরে ও বাইরে প্রায় অর্ধশতাধিক ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়।
মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, ওরসের নিরাপত্তা নিশ্চিতে মহানগর পুলিশ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে। মাঠ পর্যায়ের পুলিশের পাশাপাশি মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও তৎপর ছিল। এছাড়া পবিত্র ওরস চলাকালীন সময়ে নগরীর আম্বরখানা থেকে চৌহাট্টা, দর্শন দেউড়ী হতে ঝর্ণারপার, রাজার গলি হতে মাজারের প্রধান গেইট, মিরের ময়দানস্থ হোটেল হেরিটেজ হতে ঝর্ণারপাড় রাস্তা এবং মাদরাসা সড়কস্থ পূবালী ব্যাংক গেইট হতে মিনার গেইট পর্যন্ত রাস্তায় যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। মাজার ও তার আশপাশের এলাকায় কোনো ধরনের যানবাহন পার্কিং না করার জন্য এসএমপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।BNP -12.8.17-2