শিক্ষকদের গবেষণামুখী হওয়ার আহŸান শাবি উপ-উপাচার্যের

1

শাবি প্রতিনিধি

সাংবাদিকদের সত্য, ন্যায়ের পক্ষে কাজ করার আহŸান জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মো সাজেদুল করিম। বৃহস্পতিবার শিক্ষক, কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। ড. সাজেদুল করিম বলেন, ছাত্র-জনতার গনঅভ্যুত্থানের পর দেশে সবাই মত প্রকাশের স্বাধীনতা ফিরে পেয়েছেন। দীর্ঘ দিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে। আমাদের প্রধান দায়িত্ব এই মুহ‚র্তে শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেয়া। শিক্ষার্থীদের যেন ভোগান্তি পোহাতে না হয় সেজন্য আমরা সচেষ্ট থাকবো।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের জন্য যেন আরও দায়িত্বশীলতার সাথে কাজ করতে পারে সেদিকে দৃষ্টি দিতে হবে। সাংবােিদ্করা সত্য, ন্যায়ের পক্ষে কাজ করে সেই আহŸান থাকবে। এসময় তিনি শিক্ষকদেরকে আরও গবেষণা মুখী হওয়ার আহবান জানান।
এসময় নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো ইসমাইল হোসেন বলেন, আমরা চাই দ্রæত সময়ের মাঝে ক্লাস পরীক্ষা শুরু করে দেয়া। শিক্ষার্থীরা বিভিন্ন মেসগুলোতে মানবেতর জীবনযাপন করছে তাদেরকে হলগুলোতে পুনর্বাসন করা এখন সময়ের দাবি। ইতোমধ্যে হলে পুনর্বাসনের সমস্যা সমাধান কমিটি গঠন করা হয়েছে। আশা করি সকল প্রতিক‚লতা দূর করে আমরা দ্রæত সময়ের মাঝে শিক্ষার্থীদের ক্লাসে ফেরাতে পারবো।