সিলেট সেনানিবাসে জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপন

5

স্টাফ রিপোর্টার

বর্ণাঢ্য আয়োজনে সিলেট সেনানিবাসে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপিত হয়েছে। সিলেট এরিয়া ও ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় বুধবার সকালে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে দিবসটি উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকালে সিলেটে সেনানিবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চত্বর থেকে বর্ণাঢ্য শোভযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি সেনানিবাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী।
উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, বর্তমানে ১০টি দেশে ৪ হাজার ৯৭০ জন শান্তিরক্ষী জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত রয়েছেন। শুরু থেকে এ পর্যন্ত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দেশের সর্বমোট ১৬৮ জন শান্তিরক্ষী শহীদ এবং ২৬৬ জন পঙ্গুত্ব বরণ করেছেন। বিশ্ব শান্তি রক্ষায় বাংলাদেশের সেনা, নৌ, বিমান ও পুলিশ বাহিনীর সদস্যরা সদা প্রস্তুত বলেও মন্তব্য করেন তিনি।
আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবসের অনুষ্ঠানে সেনা কর্মকর্তা ছাড়াও সরকারি বিভিন্ন বাহিনী ও দফতরের উর্ধ্বতন কর্মকর্তা এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।