বড়লেখায় ১০ যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পাচ্ছেন হুইল চেয়ার

12

বড়লেখা থেকে সংবাদদাতা :
বড়লেখা থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার একটি মহতি উদ্যোগ নিয়েছেন। তিনি উপজেলার ১০ জন যুদ্ধাহত অসচ্ছল মুক্তিযোদ্ধাকে চলাচলের জন্য হুইল চেয়ার বিতরণ করছেন। বৃহস্পতিবার বিকেলে গ্রামতলা গ্রামের বাংলা বাড়িতে গিয়ে শতবর্ষী অসচ্ছল যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. তজমুল আলীকে হুইল চেয়ার বিতরণের মাধ্যমে তিনি এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় ওই মুক্তিযোদ্ধাকে ইফতার সামগ্রীর জন্য তিনি কিছু টাকাও উপহার দেন। উদ্বোধনকালে সাংবাদিক আব্দুর রব ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।
যুদ্ধাহত মুক্তিযোদ্ধা তজমুল আলীর ছেলে ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের যুগ্ম আহবায়ক আব্দুস শুকুর এবং এলাকার অনেকেই জানান, বড়লেখা থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার খুঁজে খুঁজে যুদ্ধাহত অসচ্ছল মুক্তিযোদ্ধাদের চলাচলের জন্য হুইল দিচ্ছেন। সত্যি এটি অত্যন্ত মহতি উদ্যোগ। তার মতো মানবিক ওসি দেশের প্রতিটি থানায় থাকলে সাধারণ মানুষ উপকৃত হবেন এবং সমাজের পরিবর্তন আসবে। বড়লেখার মুক্তিযোদ্ধা পরিবার তার প্রতি চির কৃতজ্ঞ।
ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, মুক্তিযোদ্ধাদের অবদান শোধ করার নয়। জীবনের শেষ সময়ে কোন মুক্তিযোদ্ধা কষ্ট পাচ্ছেন তা মেনে নিতে পারেন না। খুঁজ নিয়ে জেনেছেন উপজেলার ১০ জন্য যুদ্ধাহত মুক্তিযোদ্ধা হুইল চেয়ারের অভাবে ঘরের মধ্যেই চালাফেরা করতে পারেন না। তাদের চলাফেরার জন্য তাদেরকে হুইল চেয়ার দেওয়ার সিদ্ধান্ত নেন। তিনি কোন মুক্তিযোদ্ধাকে কষ্ট দিতে চান না। তাই নিরবে বাড়ি বাড়ি গিয়ে হুইল চেয়ারগুলো বিতরণ করছেন।