তালামীযের সম্মেলন আগামীকাল, সকল প্রস্তুতি সম্পন্ন

73

উপমহাদেশের প্রখ্যাত ওলীয়ে কামিল শামছুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)-এর প্রতিষ্ঠিত সুন্নিয়তের অতন্দ্র প্রহরী ছাত্র কাফেলা  বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সিলেট বিভাগীয় সদস্য সম্মেলন আগামীকাল ৩০ নভেম্বর সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় পবিত্র কুরআনুল কারিমের তিলাওয়াত, জাতীয় ও দলিয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাহনুমায়ে শরীয়ত ও তরিকত হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী।
দীর্ঘদিন পর এ রকম একটি সম্মেলনের আয়োজন হওয়ায় সিলেট বিভাগের সর্বত্র বিরাজ করছে সাজ সাজ রব। আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)’র মুরিদিন, মুহিব্বিনসহ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়ার কর্মীদের মাঝে শুরু হয়েছে বাঁধ ভাঙ্গা উচ্ছ্বাস।
অনুষ্ঠানস্থল সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে করা হচ্ছে লাল-নীল-সাদা কাপড়ের নান্দনিক প্যান্ডেল ও মঞ্চ। করা হচ্ছে অত্যাধুনিক সাউন্ড সিস্টেম। ইতোমধ্যে নির্মাণ প্রতিষ্ঠানগুলো স্টেইজ,প্যান্ডাল এবং  সাউন্ড সিস্টেম এর কাজ শুরু করেছে। মাঠের পশ্চিম পাশে মূল মঞ্চসহ তিনটি মঞ্চ তৈরি করা হচ্ছে। এ মঞ্চে কমপক্ষে ১০০জন অতিথি আসন গ্রহণ করতে পারবেন। মূল মঞ্চের বাম দিকে করা হচ্ছে সিলেট বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের অধ্যক্ষদের জন্য বিশেষ মঞ্চ। ডান দিকে থাকছে সাংবাদিক গ্যালারী। মঞ্চ থেকে ৫০ ফুট সামনে অন্যান্য অতিথিদের আসন গ্রহনের জন্য থাকছে ভিআইপি ব্যবস্থা। সামনে পুরো প্যান্ডেল প্যাভেলিয়ন ত্রিপল দিয়ে ঢাকার পর সামিয়ানা টানানো হচ্ছে। বিশাল সামিয়ানার নিচে হাজার হাজার সুধী, দর্শক আসন গ্রহণ করতে পারবেন। মাঠের পূর্ব দিকে থাকছে সংগঠনের একটি বিক্রয় কেন্দ্র। যেখানে সংগঠনের বিভিন্ন প্রকাশনা পাওয়া যাবে। গতকাল সকাল থেকেই মাদরাসা মাঠে উপস্থিত থেকে এসব কাজের বিষয়গুলো দেখাশুনা করেছেন সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক মোস্তফা হাসান চৌধুরী গিলমান। এ সময় কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মুহিবুর রহমান, সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক দুলাল আহমদ, অফিস সম্পাদক আখতার হোসাইন জাহেদ, সিলেট মহানগরী সভাপতি হুমায়ূনূর রহমান লেখন, কেন্দ্রীয় সদস্য সৈয়দ আহমদ আল জামিল, ফারুক আহমদ, খলিলুর রহমান সুমন, পশ্চিম জেলা সাংগঠনিক সম্পাদক জাদেুর রহমান ও মহানগরী প্রচার সম্পাদক আব্দুস সামাদ আজাদ উপস্থিত ছিলেন।
এছাড়াও সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সম্মেলনের বিশেষ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে এবং সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আগত মানুষের পানির পিপাসা মেটাতে পর্যাপ্ত পানির ব্যবস্থাও রাখা হচ্ছে।
এদিকে সম্মেলন সফল করতে গত শুক্রবার সোবহানীঘাটস্থ সংগঠনের বিভাগীয় কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞপ্তি