ছাতকে নৌ পুলিশের ওপর হামলা ঘটনায় কাউন্সিলরসহ ৫ আসামির ১০ দিনে রিমান্ডের আবেদন আদালতে

1

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
ছাতকে নৌ পুলিশের ওপর হামলার ঘটনার মূলহোতা মামলার প্রধান আসামি আ’লীগ নেতা পৌর কাউন্সিলর তাপস চৌধুরী, সাদমান মাহমুদ সানি, বোমা কারক আলাউদ্দিন, হাজি বুলবুল, কোহিনুর চৌধুরীসহ ৫ জনকে গত মঙ্গলবার রাতে সুনামগঞ্জ আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকতা। তাদের বিরুদ্ধে রয়েছে একাধিক অভিযোগ। নৌপথে চাঁদাবাজি, হামলা, শ্রমিক নির্যাতন অবৈধ ড্রেজার দিয়ে বন বিভাগের জায়গা উপর বাস্কহেড ও ড্রেজার সুরমা ও চেলা নদীর তলদেশ থেকে বালু ও পাথর উত্তোলনকালে আটককৃত বালু ভতি ৪দটি বাল্কহেড ৯টি বোমা মেশিন জব্দ করায় ঘটনায় বালুখেকোরা নৌপুলিশের ওপর অতকিত হামলা ওসি এসআই সহ ৬জন পুলিশকে মেরে নদীতে নিপেক্ষ করে তাপস ও আলাউদ্দিন সন্ত্রাসী চক্র। নৌ পুলিশে থানায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।
মামলার তদন্ত কর্মকর্তা জানান নৌ পুলিশের উপর অতর্কিত হামলা, মারপিট করে ৪টি হাতকড়া, ১১টি মোবাইল, নগদ ৮০ হাজার টাকা নৌ পুলিশের গুরুত্বপূর্ণ ফাইল আটককৃত বালু ভতি ৪দটি বাল্কহেড ৯টি বোমা মেশিন জব্দকৃত এসব মালামালগুলো ছিনতাইয়ে এ মামলায় রিমান্ড শুনানি পরে অনুষ্ঠিত হবে বলে তিনি নিশ্চিত করেন। গত ৪ জুলাই সন্ধ্যায় উপজেলার ইসলামপুর ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের সামনে চেলা নদীতে এ ঘটনা ঘটে।
আসামীরা হলেন-পৌর শহরের মন্ডলীভোগ কালিবাড়ি গ্রামে মৃত গোপিক রঞ্জন চৌধুরীর ছেলে পৌর কাউন্সিলর তাপস চৌধুরী, সাদমান মাহমুদ সানি, আলাউদ্দিন, বুলবুল আহমদ ও কুহিন চৌধুরী।
এ ব্যাপারে সিলেট জোনের নৌ পুলিশ এসপি শম্পা ইয়াসমীন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।