পুলিশী বাধা উপেক্ষা করে খেলাফত মজলিসের দাওয়াতী মিছিল ॥ পুলিশী বাধা দিয়ে খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনকে দমানো যাবে না

52

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গতকাল ১৭ নভেম্বর BANGLADESH KHELAFAT MAJLIS Photo 17-11-2015মঙ্গলবার বাদ আসর জজ কোর্ট মসজিদ থেকে এক দাওয়াতী মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি শুরু হয়ে বন্দরবাজারের দিকে অগ্রসর হলে পুলিশী বাধার সম্মুখীন হয়। নেতৃবৃন্দের সুশৃংখল সিদ্ধান্তে পুলিশী বাধা উপেক্ষা করে তার পূর্ব নির্দিষ্ট সড়কগুলো প্রদক্ষিণ শেষে সুরমা পয়েন্টে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ সিলেট মহানগর সভাপতি আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম সিরাজীর সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক মাওলানা ছামিউর রহমান মুছার পরিচালনায় অনুষ্ঠিত হয়।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ৯০ দশকের আদর্শিত সংগঠন বাংলাদেশ খেলাফত মজলিস প্রতিষ্ঠালগ্ন থেকে দেশ এবং জনগণের স্বার্থে ও খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলন করে আসছে। হামলা, মামলা ও পুলিশী বাধা দিয়ে পূর্বেও খেলাফত মজলিসের অগ্রযাত্রাকে কোন অপশক্তি ঠেকাতে পারেনি, কোন দিন পারবেও না। নেতৃবৃন্দ আরো বলেন, শাহজালালের পুণ্যভূমি সিলেটে ইসলামী দোসরদের স্থান হবে না। কিছুদিন পূর্বেও এই সিলেটে বর্তমান সরকার বিরোধী আন্দোলন প্রশাসনের নাকের ডগায় দিয়ে করতে আমরা দেখেছি। কিন্তু দুঃখজনক বিষয় হলো-আমাদের দাওয়াতী মিছিল শান্তিপূর্ণভাবে চলছিল, তাতেই প্রশাসনের বাধার সম্মুখী হয়েছে। আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।
মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট মহানগর সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলম, সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, সাংগঠনিক সম্পাদক মুফতি রশিদ আহমদ, হাফিজ কয়েছ আহমদ, মাওলানা তোফাজ্জুল হক, মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আরিফুল হক ইদ্রিস, বায়তুল মাল সম্পাদক মোঃ আব্দুল গফফার, সমাজ কল্যাণ সম্পাদক হাফিজ মাওলানা রেজাউল হক, সুনামগঞ্জ জেলা সহ-প্রচার সম্পাদক মাওলানা কবির আহমদ, মাওলানা জাহাঙ্গীর আলম, হাফিজ রিয়াজ উদ্দিন আল মামুন, মাওলানা আতিকুর রহমান, হাজী আব্বাস জালালি, হাফিজ মাওলানা মামুন আহমদ, মাওলানা বদরুল ইসলাম, হাফিজ খালেদ মোহাম্মদ, মোঃ আব্দুল মালিক, ক্বারী তাজুল ইসলাম, হাফিজ ফখরুল ইসলাম, আবুল হোসেন জিরান, হাফিজ আনোয়ার হোসেন, ছাত্র মজলিস সিলেট মহানগর সভাপতি মোঃ সাইদুল ইসলাম সাঈদ, জামেয়া মাদানীয়া কাজীরবাজার মাদ্রাসার সভাপতি উবায়দুর রহমান তারেক, মহানগর সেক্রেটারী আব্দুল খালিক মানিক, বায়তুল মাল সম্পাদক রশিদ মোস্তাক, প্রশিক্ষণ সম্পাদক সাদিক ছালিম, প্রচার সম্পাদক শরীফ আহমদ, আহমদ মাসউদ প্রমুখ। বিজ্ঞপ্তি