ফ্রি হেলথ্ ক্যাম্প এবং ওষুধ বিতরণে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ॥ সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে গৃহিত উদ্যোগ সত্যিকার অর্থে আত্মতৃপ্তির বিষয়

29

জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বিশিষ্ট কূটনীতিবিদ, সিলেটের কৃতিসন্তান সৈয়দ মাহবুব-ই-জামিল বলেছেন, সমাজের সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে গৃহিত উদ্যোগ সত্যিকার অর্থে আত্মতৃপ্তির বিষয়। আর চিত্তের সাথে বিত্তের সমন্বয় না ঘটলে এরূপ উদ্যোগ নেয়া সম্ভব হয় না। সেদিক থেকে বিবেচনা করলে গরীব সাধারণ মানুষের কল্যাণে গৃহিত আজকের এ কর্মসূচি অবশ্যই প্রশংসনীয়। তাই সমাজ সচেতন প্রত্যেক নাগরিককে এ ধরণের জনকল্যাণমুখী পদক্ষেপের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করা উচিত।
গতকাল (২৪ এপ্রিল) শুক্রবার সকালে বিশিষ্ট জ্বালানি ব্যবসায়ী ও সমাজসেবি লায়ন হুমায়ুন আহমদ ও সায়েম আহমদের আর্থিক সহযোগিতায় এবং সদর দক্ষিণ উপজেলার তেতলী ইউনিয়নের ধরাধরপুরস্থ তাদের বাসভবন প্রাঙ্গনে আল-আমিন ডেন্টাল কলেজ ও জেনারেল হাসপাতালের উদ্যোগে গরীব ও দুস্থ রোগীদের জন্য ফ্রি হেলথ্ ক্যাম্প এবং ওষুধ বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। প্রবীণ সমাজসেবী ও রাজনীতিবিদ জিয়াউল হোসেন শিশু’র সভাপতিত্বে এবং তরুণ সমাজকর্মী আফজাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কর্মসূচির উদ্বোধন করেন আল-আমিন ডেন্টাল কলেজ ও জেনারেল হাসপাতালের চেয়ারম্যান, প্রবীণ শিশুরোগ বিশেষজ্ঞ, লায়ন ড. আজিজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন প্রধান উদ্যোক্তা হুমায়ুন আহমদ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন অন্যতম উদ্যোক্তা সায়েম আহমদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটারস, এজেন্টস্ এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় শাখার সাধারণ সম্পাদক লায়ন জুবায়ের আহমদ চৌধুরী, আল-আমিন ডেন্টাল কলেজ ও জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এপিপি এডভোকেট নিজাম উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী বুলন চৌধুরী, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর ও বিশিষ্ট সমাজসেবী সৈয়দা রাফিয়া জামিল। বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী মিসেস রেজিয়া বেগম, আব্দুস সালাম মর্তু, গোলাম মোস্তফা কামাল, রেজুয়ান আলী চৌধুরী রুনু, মানিক মিয়া, কবির আহমদ, ফয়জুর রহমান, কামরুল হোসেন, লায়েক আহমদ, খলিলুর রহমান, নিজাম খান, আলতাফুর রহমান আনছার, জামিল খান, মাজহারুল ইসলাম সাজন, সাজুল ইসলাম প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন রায়হান আহমদ কয়েছ।
হেলথ্ ক্যাম্প পরিচালনা ও এর সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন ডা. সৈয়দ হুসেন আহমদ রাসেল। হেলথ্ ক্যাম্পে মেডিসিন, গাইনী, সার্জারি, শিশু ও ডেন্টাল বিভাগে রোগী দেখে ব্যবস্থাপত্র দেন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. এম এ রকিব, ডা. এম এ শাহেদ, ডা. বাশার, ডা. নাসির, ডা. মনির, ডা. কাকলী, ডা. ফারিজা, ডা. শহীদ, ডা. রাকিব, ডা. হৃদয়, ডা. শাহনাজ, ডা. কুলসুমা প্রমুখ। ওষুধ বিতরণে সহযোগিতা করেন ডা. শাফায়াত আহমদ চৌধুরী শাফী। দিনব্যাপী অনুষ্ঠিত হেলথ্ ক্যাম্পে সহ¯্রাধিক রোগীকে ব্যবস্থাপত্রের পাশাপাশি ওষুধও প্রদান করা হয়।