বন্যায় ক্ষতিগ্রস্ত শ্রমজীবীদের দুঃখে আমরাও অংশীদার হতে এসেছি —-ডা: শফিকুর রহমান

4
জামায়াতের উদ্যোগে কানাইঘাট উপজেলার কানাইঘাট বাজারে বন্যায় ক্ষতিগ্রস্ত শ্রমজীবীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্য রাখছেন আমীরে জামায়াত ডা: শফিকুর রহমান।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, সিলেটে সাম্প্রতিক বন্যা নামক মুসিবত আল্লাহর পক্ষ থেকে এসেছে। আল্লাহ পাক রাব্বুল আল আমীন আমাদের এই মুসিবত দূর করবেন। বিপদে হতাশ হওয়ার সুযোগ নেই। আল্লাহর উপর ভরসা করে ধৈর্য্যসহকারে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সর্বাবস্থায় আল্লাহর কাছে সাহায্য চাইতে হবে। আমরা আপনাদের দুঃখের অংশীদার হতে এসেছি। আমাদের ভাইয়েরা বন্যার সূচনালগ্ন থেকে বন্যার্তদের পাশে সাধ্যের সবটুকু নিয়ে হাজির হয়েছিলেন। এখনো ভাইয়েরা আপনাদের পাশে রয়েছেন। আল্লার সন্তুষ্টির জন্য এক ভাইয়ের বিপদে আরেক ভাই এগিয়ে এসেছে। এটা কোন দয়া বা করুনা নয়। বরং এটা এক ভাইয়ের প্রতি আরেক ভাইয়ের দায়িত্ব। আমরা মজলুম। আমাদের দায়িত্বশীলদের শহীদ করা হয়েছে। আল্লামা দেলোয়ার হোসেন সাঈদী সহ অনেক নেতৃবৃন্দ আজ কারান্তরীণ। তারা জুলুমের শিকার। সকল জুলুম নিপীড়ন উপেক্ষা করে আল্লাহর জমিনে তার দ্বীন প্রতিষ্ঠার আন্দোলন চলবে। এতে যে কোন পরিস্থিতির মুখোমুখি হতে আমরা প্রস্তুত রয়েছি। আমাদের জন্য দোয়া করবেন, আমরাও আপনাদের জন্য দোয়া করবো। যে আল্লাহ বিপদ মুসিবত দিয়েছেন তিনিই আমাদের এ থেকে মুক্তি দিবেন। ইনশাআল্লাহ।
তিনি মঙ্গলবার জামায়াতের উদ্যোগে দিনভর কানাইঘাট উপজেলা ও জকিগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে দিনভর বন্যায় ক্ষতিগ্রস্ত শ্রমজীবীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি কানাইঘাট বাজার সংলগ্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত নৌ, ঠেলাভ্যান, রিক্সা ও হোটেল শ্রমিকদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন। এছাড়া তিনি পৃথক স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত কানাইঘাট উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন। এদিকে জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজারে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবহন শ্রমিক ও অমলশীদ এলাকায় শ্রমজীবী মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ শাহাব উদ্দিন, সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, জিয়ানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদী পুত্র মাসুদ সাঈদী, সিলেট জেলা উত্তরের নায়েবে আমীর মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, সেক্রেটারী ও জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ জয়নাল আবেদীন, সহকারী সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি