ওসমানীনগরের উমরপুর ইউপির ৯নং ওয়ার্ডের রাস্তার মাটি ভরাট কাজের উদ্বোধন

20
ওসমানীনগরের উমরপুর ইউপির ৯নং ওয়ার্ডের রাস্তার মাটি ভরাট কাজের উদ্বোধন করছেন অনুষ্ঠানের অতিথিরা।

শিপন আহমদ ওসমানীনগর থেকে :
বিগত ৫ বছরের ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়ার তত্ত্বাবধানে ওয়ার্ড সদস্য সেলিম আহমদের মাধ্যমে ওসমানীনগরের উমরপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সম্পন্ন হয়েছে বিভিন্ন জনবহুল উন্নয়ন কর্মকান্ড। ইউনিয়নের বিভিন্ন ক্ষেত্রে পিছিয়ে থাকা ওয়ার্ডের অন্তর্ভুক্ত গ্রামগুলোতে লেগেছে উন্নয়নের ছোঁয়ার পাশাপাশি বাস্তবায়িত হচ্ছে স্থানীয় বাসিন্দারের মৌলিক চাহিদার। ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: গোলাম কিবরিয়া উমরপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে সরকারী প্রাপ্ত বরাদ্দ ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সমহারে বন্টনের ফলে অন্যান্য এলাকার ন্যায় ইউপি সদস্য সেলিম আহমদের তত্ত্বাবধানে এ ওয়ার্ডের সর্বক্ষেত্রে উন্নয়ন কর্মকান্ডগুলো অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা। যার ধারাবাহিকতায় উমরপুর ইউনিয়নের ৯নং ওর্য়াডের অন্তর্ভুক্ত হাউশপুর পশ্চিম থেকে এলজিইডি সড়ক সংযুক্ত পর্যন্ত প্রায় ৪ লক্ষ টাকা ব্যয়ে ৩৬শ ফুট রাস্তার মাটি ভরাট কাজে উদ্বোধন করা হয়েছে। ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া প্রধান অতিথি থেকে মাটি ভরাট কাজটির উদ্বোধনের পাশাপাশি ইউনিয়ন পরিষদের মাধ্যমে ইউপি সদস্য সেলিম আহমদের তত্ত্বাবধানে সংশ্লিষ্ট ওয়ার্ডে সম্পন্নকৃত ব্যাপক উন্নয়ন কর্মকান্ডগুলো পরিদর্শন চেয়ারম্যান গোলাম কিবরিয়া। সোমবার দিনব্যাপি উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন এবং একাধিক রাস্তার মাটি ভরাট, ইট সলিং এবং গার্ড ওয়ালের সংস্কার কাজের উদ্বোধন করা হয়। এ সময় ওয়ার্ড সদস্য সেলিম আহমদকে নিয়ে স্থানীয় বাসিন্দারের বিভিন্ন সমস্যা দ্রুত সমাধান ও অসম্পন্ন রাস্তাগুলোসহ জনগুরুত্বপূর্ণ কার্যক্রমগুলো দ্রুত বাস্তবায়নের পরিকল্পনা করেন ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়াসহ পরিষদ সংশ্লিষ্টরা। এবং সেগুলো শীঘ্রই বাস্তবায়নের আশ্বাস প্রদান হয়। এ সময় উন্নয়ন মূলক কর্মকান্ডে অবদান রাখায় ওয়ার্ডবাসীর পক্ষ চেয়ারম্যান গোলাম কিবরিয়াকে ক্রেস্ট প্রধান করেন থেকে ইউপি সদস্য সেলিম আহমদ।
৯নং ওয়ার্ডের সদস্য সেলিম আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়, বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম নূর মিয়া, উমরপুর ইউনিয়ন সচিব মারতি নন্দন ধাম, ইউপি সদস্য জুয়েল আহমদ, সৈয়দ মাসুদ আলী, রোকন আহমদ চৌধুরী, সুহেল আহমদ, আব্দুল আলিম খোকন, আমিরুল ইসলাম শিকদার ও সাবানা বেগমসহ আরও অনেকে। বক্তারা বলেন, নির্বাচিত হওয়ার পর থেকে উমরপুর ইউনিয়নের প্রত্যন্ত জনপদের উন্নয়নে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন মো: গোলাম বিকরিয়া। সমন্বয়ের মাধ্যমে পরিষদের সকল সদস্যদের নিয়ে অবহেলিত এই ইউনিয়নের প্রতিটি এলাকায় লাগিয়েছেন উন্নয়নের ছোঁয়া। সর্বোপরি হাওয়র বেষ্টিত উমরপুর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রূপান্তর করতে সদা-সর্বদা কাজ করে যাচ্ছেন। চেয়ারম্যান গোলাম কিবরিয়া সঠিক নেতেৃত্বে পরিষদের সকল সদস্যরা নিজ নিজ ওয়ার্ডের উন্নয়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাওয়ায় শিক্ষা, স্বাস্থ্য ও উন্নত যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ দুস্থদের জন্য আসা সরকারী প্রাপ্ত সহায়তাগুলো সমভাবে বন্টন করায় দরিদ্র মানুষের কল্যাণে অব্যাহত রয়েছে সার্বিক সহযোগিতা। ফলে ইউপি সদস্য সেলিম আহমদের মাধ্যমে আউশপুর, মাটিহানি গ্রামসহ উমরপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত এলাকায় বিগত ৫ বছরে ৪০ লক্ষ টাকার উন্নয়ন কাজ সম্পন্ন করা হয়েছে। জনগণের কল্যাণে উন্নয়ন কর্মকান্ডগুলো অব্যাহত রাখার আহ্বান জানান তারা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজ সেবক আশিক মিয়া, প্রাক্তন কৃষি অফিসার মাফিজ আলী, ইউনিয়ন আইন বিষয়ক সম্পাদক মজমিল আলি, সদস্য ইছাক আলী, আওয়ামীলীগ নেতা চাঁন মিয়া, ইউনিয়নের হিসাব সহকারী শমশের মিয়া, সমাজ সেবক ছাদেক উল্যা, জহুর আলী, মবশ্বর আলী, আকলুছ মিয়া, কন্টাই মিয়া, আসক আলী, যুবলীগ নেতা ছালিক আহমদ, প্রবাসী ছানু মিয়া, আনছার আলী, লুলু মিয়া, আব্দুল ছালাম, শাহিন খান, পিয়ার আলী, মেন্দি মিয়া, নাজিম উল্যা, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান,আব্দুল আলী, রাশেদ আহমদ, আনকার মিয়া, নাছির আহমদ প্রমুখ।
এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের প্রতিক্রিয়ায় উমরপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের একাধিক বারের ইউপি সদস্য সেলিম আহমদ বলেন, জনগণের আমানত দিয়ে আমাকে নির্বাচিত করেছেন। আমি এই ওয়ার্ডের বাসিন্দাদের মৌলিক অধিকারের বাস্তবায়নের চেষ্টার পাশাপাাশি উন্নয়নের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। যার ধারবাহিকতায় ওয়ার্ড এলাকায় প্রায় ৪০ লক্ষ টাকার উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়ার প্রচেষ্টায় গত ৫ বছরে ওয়ার্ডের অন্তর্ভুক্ত প্রতিটি এলাকায় ব্যাপক উন্নয়ন সাধিত করা সম্ভব হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।