আবারও হামলা ॥ তবুও মাঠ ছাড়বেন না

22

Hamlaকাজিরবাজার ডেস্ক :
আইনশৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষ মদদে খালেদা জিয়ার গাড়িতে হামলা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। তবে হামলা-প্রতিরোধ সত্ত্বেও নির্বাচনী প্রচার থেকে পিছু হটবে না দলটি।
গতকাল বুধবার রাতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন এ কথা জানান। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হান্নান শাহ উপস্থিত ছিলেন।
বুধবার বিকালে রাজধানীর বাংলামটরে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। ওই হামলায় খালেদা জিয়ার গাড়ির পেছনের অংশের কাচ ভেঙে গেছে। আহত হন তার নিরাপত্তায় নিয়োজিত এক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট।  এর আগে গত সোমবার কারওয়ানবাজারে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়। এর প্রতিবাদে ঢাকা ও চট্টগ্রাম মহানগর বাদে সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে বিএনপি। বুধবার সেই হরতাল পালিত হয়।
মাহবুব হোসেন বলেন, “আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় সরকারদলীয় সোনার ছেলেরা খালেদা জিয়ার গাড়িতে হামলা করেছে।”
সরকারের প্রতি এ ঘটনার বিচার দাবি করে তিনি বলেন, “এ হামলা সত্ত্বেও খালেদা জিয়া নির্বাচনী প্রচারণায় থাকবেন। সরকার কতটা হিংস্র হতে পারে আমরা তা দেখতে চাই।”
তিনি সরকারের প্রতি প্রশ্ন রেখে বলেন, “দেশে কি একদলীয় শাসনব্যবস্থা বাকশালই থাকবে-এটা আমাদের স্পষ্ট করে বলে দিন। তাহলে আমরা যারা গণতন্ত্রের জন্য আন্দোলন করছি তারা আমাদের পথ বেছে নেবো।”
বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা যারা এখনও ঘরে বসে আছেন রাজপথে নেমে আসুন। কারণ ঘরে থেকেও স্বস্তিতে থাকতে পারবেন না।”