নিরাপদে পথ চলার অঙ্গীকার করলো তেলীবাজার বলদী স্কুলের ৩৮০ জন শিক্ষার্থী

62

”নিরাপদ সড়ক আমাদের অধিকার বাস্তবায়নে চাই অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে নিরাপদে সড়ক পারাপার ও পথ চলায় জনচেতনতা সৃষ্টি করতে ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসূচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ইউনিট এর আয়োজনে গতকাল বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে দক্ষিণ সুরমা উপজেলার তেলীবাজার বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে সড়ক নিরাপত্তা বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
উচ্চ বিদ্যালয়ের ৮ম থেকে ১০ম শ্রেণীর মোট ৩৮০ জন শিক্ষার্থী এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিষয় ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা ছাড়াও শিক্ষার্থীরা মহড়ার মাধ্যমে নিরাপদে পথ চলা ও রাস্তা পারাপারের বিভিন্ন কলাকৌশল রপ্ত করে। পরে সড়ক নিরাপত্তা বিষয়ক ডকুমেন্টারী ফিল্ম প্রদশর্তি হয়। স্কুলের  ছাত্রছাত্রীরা এই প্রদর্শনী থেকে সড়ক নিরাপত্তা বিষয়ে জ্ঞান লাভ করে।
বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিক গোলাম মোস্তফা কামাল এর সভাপতিত্বে ও ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের যোগাযোগ কর্মী কল্যাণব্রত চাকলাদারের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক কাজিরবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার সিন্টু রঞ্জন চন্দ, দৈনিক সিলেট সুরমার সাংবাদিক শরিফ আহমদ, স্কুলের সহকারী শিক্ষক মোঃ আল মেহেদী তালুকদার, জিহাদ উদ্দিনসহ শিক্ষকবৃন্দ প্রমুখ। অনুষ্ঠানে নিরাপদ সড়ক বিষয়ক মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের বিভাগীয় সোশ্যাল কমিউনিকেটর পারভেজ কৈরী।
অনুষ্ঠান শেষে ¯ু‹লের প্রধান শিক্ষক প্রতিযোগিতায় জয়ী ৮ম, ৯ম ও ১০ম শ্রেণীর মোট ১০ জন ছাত্র-ছাত্রীকে পুরস্কার প্রদান করেন। এই অনুষ্ঠানের মাধ্যমে স্কুলের প্রায় ৩৮০ জন শিক্ষার্থী সড়ক নিরাপত্তা বিষয়ক ডকুমেন্টারী ফিল্ম ও উপভোগ করে এবং নিরাপদে পথ চলার অঙ্গিকারে শপথ গ্রহণ করে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের যোগাযোগ কর্মী রাফিন আহমেদ এবং সড়ক নিরাপত্তা বিষয়ক স্বেচ্ছাসেবক নুরু মিয়া। বিজ্ঞপ্তি