বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভায় বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ॥ স্বাস্থ্য অধিকার নিশ্চিত করতে অন্যান্য রাষ্ট্রের মতো বাংলাদেশও অঙ্গীকারাবদ্ধ

26

Civil Sarjoin-1“নিরাপদ পুুষ্টিকর খাবার-সুস্থ জীবনের অঙ্গীকার” শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় সিলেটেও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ‘বিশ্ব স্বাস্থ্য দিবস’। সিলেট স্বাস্থ্য বিভাগ ও বেসরকারী সংস্থা সমূহের যৌথ উদ্যোগে দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
৭ এপ্রিল সকাল ১০টায় সিলেটের সিভিল সার্জনের প্রাঙ্গণ থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সিভিল সার্জন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সিভিল সার্জন হল রুমে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: মো: নুরে আলম শামীমের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডা: রাহিলের পরিচালনায় র‌্যালী পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের স্বাস্থ্য বিভাগীয় পরিচালক ডা: হরিপদ রায় বলেন, জনগণের স্বাস্থ্য অধিকারের নিশ্চয়তা প্রদান করতে পৃথিবীর অন্যান্য রাষ্ট্রের মতো বাংলাদেশও অঙ্গীকারাবদ্ধ। তারই ধারাবাহিকতায় জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার প্রত্যয় নিয়ে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  তিনি বলেন খাদ্যে ভেজাল বর্তমানে বাংলাদেশে লাগামহীন অবস্থায় রয়েছে। আমাদেরকে ঐক্যবদ্ধ ভাবে এর প্রতিরোধ করতে হবে। সচেতনতা তৈরীর মাধ্যমে স্বাস্থ্য সেবাকে এগিয়ে নিতে হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শেখ এমদাদুল হক, সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার সুজন বনিক, প্রশাসনিক কর্মকর্তা গৌছ আহমদ চৌধুরী, ইউনিসেপের ডা: সাদি, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডা: চিরঞ্জীত দাস, ডা: তাবিউল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিভিল সার্জন অফিসের আক্তারুজ্জামান।