সরকার হতদরিদ্র গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে – অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী

33

দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তনে ও গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, আমরা বিদ্যুৎ, যোগাযোগ, জনস্বাস্থ্য ও কৃষি খাতে ব্যাপক উন্নয়ন করেছে। কিন্তু বিএনপি-জামায়াত মিলে সেই উন্নয়নের ধারাকে বিভিন্ন ভাবে ব্যহত করতে মরিয়া হয়ে উঠেছে। তারা হরতাল-অবরোধের নামে রাস্তা-ঘাটে, ট্রেনে-বাসে পেট্রোল বোমা মেরে সাধারণ মানুষের জীবন কেড়ে নিচ্ছে। এ দেশের মানুষ এখন বুঝে গেছে বিএনপি-জামায়াত কি চায়। তারা সাধারণ মানুষের জীবন নিয়ে খেলা করে ক্ষমতায় যেতে চায়। কিন্তু বাংলার মানুষ তাদের দুঃস্বপ্নকে বাস্তবায়ন করতে কখনও দিবে না।
তিনি শুক্রবার সকাল ১০টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে হতদরিদ্র, অসহায়, দুস্থ জনসাধারণের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে প্রাপ্ত ঢেউটিন ও গৃহনির্মাণের অর্থ বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইবাদত হোসেনের সভাপতিত্বে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, সুনামগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী ইকবাল হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল-আমিন।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী আলাউদ্দিন খান, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ, উপজেলা যুবলীগ নেতা হাসান মাহমুদ তারেক, জয়কলস ইউপি সদস্য নুর আহমদ সহ প্রমূখ। অনুষ্ঠানে উপজেলার ৩৯ জন হতদরিদ্র পরিবারের মাঝে প্রতি পরিবারকে ১ বান্ডিল ঢেউটিন ও ৩ জাহার টাকার চেক প্রদান করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।
অপরদিকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি সকাল ১১টায় উপজেলার দরগাপাশা ইউনিয়নের বাঘেরকোনা গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন ও টুকের বাজারে উপজেলা মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রধান করেন।
১১ টা ৪৫ মিনিটে উপজেলা নুরপুর গ্রামে ও বেলা ১টায় জয়কলস ইউনিয়নের সুলতানপুর গ্রামে বিদ্যুৎ সংযোগ অদ্বোধন করেন মন্ত্রী। বিকাল ২টায় উপজেলার পাগলা-বীরগাও রাস্তার কাজের বিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং বিকাল ৩টায় পাগলা শত্র“মর্দন গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন ও বিকাল ৪টায় পাগলা মাঠে যুক্তরাজ্য প্রবাসী কর্তৃক আয়োজিত ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।