সিলেট বিভাগীয় ওরিয়েন্টেশন সভা ॥ ২৫ এপ্রিল জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

47

Divisson Comiconarজাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষে বিভাগীয় পর্যায়ে এক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় সিলেট বিভাগীয় পরিবার পরিকল্পনার হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন দিবস সারা দেশে সফলতার সাথে উদযাপনের গুরুত্ব ও মতামত প্রকাশের জন্য প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মোঃ জামাল উদ্দিন আহমেদ। তিনি বলেন, শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর সময় প্রত্যেক ভোলন্টিয়ারা সচেতনতার সহিত খাওয়াতে হবে। যাতে কোন শিশুর অসুবিধা না হওয়ার পাশাপাশি যেন একটা শিশু বাদ না পড়ে সেদিকে নজর রাখা প্রয়োজন। আগামী ২৫ এপ্রিল জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের বিষয়টি প্রচারণার মাধ্যমে মানুষের মধ্যে ছড়িয়ে দেয়ার আহবান জানান এবং ওই দিন প্রত্যেক অভিভাবক শিশুদেরকে নিয়ে নিজ নিজ ক্যাম্পেইনে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ান। স্বাগত বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আজহারুল ইসলাম।
সিলেট বিভাগীয় (স্বাস্থ্য) পরিচালক ডাঃ হরিপদ রায়ের সভাপতিত্বে ও সিলেট সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা সুজন বণিকের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, ঢাকা স্বাস্থ্য অধিদপ্তরের (প্রশাসন) পরিচালক ডাঃ মোঃ এতেশামুল হক চৌধুরী, সিলেট বিভাগীয় পরিবার পরিকল্পনার পরিচালক মোঃ কুতুব উদ্দিন, সিলেট সিভিল সার্জন কার্যালয়ের উপ-পরিচালক ডাঃ রেজাউল করিম ও এনএনএস এর প্রোগ্রাম ম্যানেজার ডাঃ তাহেরুল ইসলাম খান।
বিভাগীয় ওরিয়েন্টেশন ওয়ার্কশপ ও কর্মপরিকল্পনা কর্মশালার অংশগ্রহন করেন সিলেট বিভাগীয় প্রধানগণ, সিভিল সার্জনবৃন্দ, বিভিন্ন বিভাগ থেকে প্রতিনিধিবৃন্দ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, পুলিশ কর্মকর্তা, বিভিন্ন এনজিও কর্মকর্তাবৃন্দ, সিলেট ইমাম সমিতির নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সভার শুরুতে কোরাআন থেকে তেলওয়াত করেন সিলেট বিভাগীয় জামে মসজিদের পেশ ইমাম আলমগীর হোসেন। বিজ্ঞপ্তি