জেলা বারের দেয়া সংবর্ধনা জবাবে প্রধান বিচারপতি এস কে সিনহা ॥ মামলা নিষ্পত্তিতে বিচারকদের আরো আন্তরিক হতে হবে

29

20150323_184825 copyস্টাফ রিপোর্টার :
প্রধান বিচারপতি এস. কে সিনহা সবার জন্যে ন্যায় বিচার নিশ্চিত করার ব্যাপারে বিচার প্রার্থীদের আশ্বস্ত করেছেন। গতকাল সোমবার বিকেলে সিলেট কেন্দ্রীয় কারাগার পরিদর্শনকালে কারাবান্দিদের সাথে আলাপকালে তিনি এই আশ্বাস দেন।
সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম কারাগার প্রাঙ্গণে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান।
জেলা প্রশাসক জানান, প্রধান বিচারপতি অনেক কারাবন্দির সাথে আন্তরিকভাবে কথা বলেন। এ সময় তিনি জেল আপিলগুলো দ্রুত নিষ্পত্তি ব্যাপারেও আশ্বাস দেন।
যাবজ্জীবন কারাদন্ডের মেয়াদ ২০ বছর না ৩০ বছর-এ নিয়ে প্রধান বিচারপতি কারবন্দিদের সাথে কথা বলেন। এ ব্যাপারে প্রধান বিচারপতি লিখিত নির্দেশ দেবেন বলেও জেলা প্রশাসক জানান।
প্রধান বিচারপতির সিলেট কেন্দ্রীয় কারাগার পরিদর্শনকালে কারগার ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
প্রধান বিচারপতিকে সিলেট জেলা বারের সংবর্ধনা : বাংলাদেশের প্রধান  বিচারপতি এস. কে সিনহাকে সিলেট জেলা বারের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল সোমবার বিকেলে জেলা বার হলে তাকে এই সংবর্ধনা দেয়া হয়। জেলা বারের সভাপতি এ কে এম সমিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, দেশে কয়েক লক্ষ মামলা জট রয়েছে। এই মামলাগুলো নিষ্পত্তির জন্য বিচারকদের আরো আন্তরিক হতে হবে। প্রধান বিচারপতি আরো বলেন, অনেক বিচারক বছরের অধিকাংশ সময় ছুটিতে থাকেন। দুপুর বেলা খাবারের জন্য গেলে আর আসে না। এজন্য তিনি বিকেলে কোর্ট করার জন্য বিচারকদের প্রতি আহবান জানান তিনি। পরে বারের পক্ষ থেকে তাকে স্বর্ণের মেডেল উপহার দেয়া হয়।DSC_0481 copy