দক্ষিণ সুরমায় পলাশ নিখোঁজের রহস্য উদঘাটন ॥ মহিলাসহ আরো দু’জন গ্রেফতার স্ত্রী নীলা দুই দিনের রিমান্ডে

34

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা কদমতলী এলাকার সাঈফ উদ্দিন পলাশ (২৫) নিখোঁজের ঘটনায় গত বৃহস্পতিবার মহিলাসহ আরো দুই জনকে গ্রেফতার করা হয়েছে। তারা হচ্ছে- নগরীর উপশহর (ব্লক-বি রোড-১৬ বাসা নম্বর-৯) এর আব্দুল্লাহ আল মাদানীর স্ত্রী ফারজানা বক্স রাহেলা (৩৮) ও মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আব্দুল খালিকের পুত্র জাবেদ মিয়া (২৬)। এদিকে, পলাশের স্ত্রী নীলাকে দু’দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির এস আই শফিকুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করে বলেন, মোবাইলের কললিস্ট এবং গ্রেফতারকৃত অপর মহিলার স্বীকারোক্তি অনুযায়ী তাদেরকে গ্রেফতার করা হয়েছে। জাবেদকে সকালে হবিগঞ্জ থেকে এবং ফারজানা বক্সকে রাতে নগরীর দরগাগেইট এলাকা থেকে আটক করা হয়েছে। তাদেরকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করা হবে বলে জানান তিনি।
পুলিশ সূত্র জানায়, ২০১৪ সালের ৩১ আগস্ট সাঈফ উদ্দিন পলাশ নিখোঁজ হন। এরপর থেকে তার সন্ধান মিলছে না। এ ঘটনায় তার মামা সাইয়ুম বক্্র দক্ষিণ সুরমা থানায় একটি জিডি করেন। পলাশের রিয়াদ নামে দুই বছর বয়সী একটি সন্তানও রয়েছে। এ ঘটনায় পলাশের মা রিনা বেগম বাদী হয়ে গত ১৩ মার্চ দক্ষিণ সুরমা থানায় একটি মামলা দায়ের করেন। এরপর নগরীর উপশহর এলাকা থেকে সাঈফের স্ত্রী শাহিনা আক্তার নীলাকে গ্রেফতার করা হয়। তাকে গত বৃহস্পতিবার থেকে দু’দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। জিজ্ঞাসাবাদের সূত্র ধরে পুলিশ উল্লিখিত দুজনকে আটক করেছে বলে জানান এস আই শফিকুল।
পুলিশ সূত্র জানায়, নিখোঁজ হওয়ার পর থেকে শাহিনা বসবাস করতে থাকে পলাশের খালাতো ভাই অনিক নামের এক যুবকের সাথে। এরপর সম্প্রতি শাহীনাকে নগরীর উপশহর এলাকা থেকে গ্রেফতার করা হয়। তবে, অনিক পলাতক রয়েছে। মোবাইলে কললিস্ট এবং নীলার স্বীকারোক্তির সূত্র ধরে-বৃহস্পতিবার সকালে হবিগঞ্জ থেকে গ্রেফতার করা হয় অনিকের বন্ধু জাবেদকে। আর দরগা গেইট এলাকা থেকে অনিকের মা ফারজানাকে গ্রেফতার করা হয় বলে জানান এস আই শফিকুল ইসলাম খান।