শাবিতে ছাত্রলীগ কর্মীকে লোহার রড দিয়ে পেটালো প্রতিপক্ষ গ্র“প

40

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (শাবিপ্রবি) এক ছাত্রলীগ কর্মীকে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করেছে ছাত্রলীগেরই ৪ কর্মী। গতকাল রবিবার দুুপুর সোয়া ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের একডেমিক ভবন ‘ই’ এর সামনে এ ঘটনা ঘটে।
মারধরের শিকার ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ৩য় বর্ষের ১ম সেমিস্টারের শিক্ষার্থী আরিফ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান গ্র“পের কর্মী। আহত আরিফকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়। আরিফ জানান, আমার উপর হঠাৎ করে অঞ্জন-উত্তম গ্র“পের ৪ কর্মী লোহার রড নিয়ে চড়াও হয়। এ সময় তারা কোনো কারণ ছাড়াই আমাকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। তিনি আরও জানান, হামলাকারী ৪ ছাত্রলীগ কর্মীই নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও অঞ্জন-উত্তম গ্র“পের কর্মী। এরা হচ্ছে- রনি, সাখাওয়াত, লিমন ও রনি। ছাত্রলীগ নেতা ইমরান খান জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। আমি উপাচার্যের সঙ্গে কথা বলেছি। হামলাকারীদের অবিলম্বে পুলিশের কাছে হস্তান্তর করার আহ্বান জানিয়েছি। আমাদের গ্র“পের সুস্থ ধারার রাজনৈতিক কর্মকান্ডের সঙ্গে জড়িত বলেই ছাত্রলীগ নামধারী কয়েকজন সন্ত্রাসী তার ওপর হামলা চালিয়েছে।
এদিকে, এ হামলার পর থেকেই ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। অন্যদিকে, অঞ্জন-উত্তম গ্র“পের নেতাকর্মীরা দলে দলে বিভক্ত হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছেন। হঠাৎ ক্যাম্পাসে পুলিশ ও ছাত্রলীগের অবস্থানে ভিত হয়ে সাধারণ শিক্ষার্থীরা নিরাপদ স্থানে সরে যাচ্ছেন। আতংক ছড়িয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্র হল ৩ টিতেও।