কুলাউড়ায় অস্ত্রসহ আটক ২

10

কুলাউড়া থেকে সংবাদদাতা :
কুলাউড়ার সীমান্তবর্তী এলাকা থেকে ভারতীয় অস্ত্রসহ একজন আদিবাসী যুবকসহ দুইজনকে আটক করেছে বিজিবি। আটককৃতরা হলো, উপজেলার কুকিজুড়ী পুঞ্জির বাসিন্দা যোশেখ খংলার ছেলে ইউট (২৫) ও পৃথিমপাশা ইউনিয়নের মৃত আনন্দ মোহনের ছেলে সিএনজি অটোরিক্সা চালক নিতাই দেব (৪৫)। বুধবার (৪ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলার কর্মধা ইউনিয়নের মুড়াইছড়া চা বাগান এলাকা থেকে তাদের আটক করা হয়।
বিজিবি সূত্রে জানা যায়, মুড়াইছড়া বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নাজমুল হাসানের নেতৃত্বে একটি দল টহলের দায়িত্বে ছিলেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা মুড়াইছড়া চা বাগান এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় ভারতীয় ইয়ারগান (নতুন) ও একটি সিএনজি চালিত অটোরিকশাসহ আদিবাসী যুবক ইউট ও তাঁর সহযোগী সিএনজি চালক নিতাই দেবকে আটক করে।
এদিকে জানা যায়, আটককৃত এই ইউট ও তার ভাই কুকিজুড়ী পুঞ্জির মন্ত্রী টু কয়েক বছর আগে আতিয়ার রহমান নামে এক বন কর্মকর্তাকে অস্ত্রের মুখে অবরূদ্ধ করে রাখে। পরে কুলাউড়া থানা পুলিশ, বিজিবি ও স্থানীয় জনপ্রতিনিধিরা ওই বন কর্মকর্তাকে উদ্ধার করেন।
এ ব্যাপারে মুড়াইছড়া বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নাজমুল হাসান জানান, এ ঘটনায় দুজনকে আসামি করে কুলাউড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।