জুড়ী ফুলতলা চা বাগানে সন্ত্রাসী হামলায় আহত ৩, শ্রমিকদের কর্মবিরতি

82

শাহ আলম শামীম, কুলাউড়া থেকে :
জুড়ী ফুলতলা চা বাগানে সন্ত্রাসী হামলায় তিন চৌকিদার গুরুতর আহত হয়েছে। এর প্রতিবাদে বাগানের শ্রমিকরা কর্মবিরতি পালন করে। এ নিয়ে বাগান এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। গতকাল ১২ বৃহস্পতিবার ভোর ৫ টার দিকে এ ঘটনা ঘটে।
স্থানীয় চা বাগান সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোর ৫ টার দিকে উপজেলার ফুলতলা ইউনিয়নের বিরইনতলা গ্রামের উস্তার মিয়া ও তার পুত্র কবিরের নেতৃত্বে ১৫-১৬ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ১৬ নং সেকসনে পাহারারত চৌকিদারদের উপর হামলা চালায়। হামলায় বাগান চৌকিদার সুবল বুনার্জী (২৪), অনিল বুনার্জী (২৮) ও চৈতন বুনার্জী (২৬) গুরুতর আহত হন। আহতদের প্রথমে কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়। তাদের অবস্থা আশংকাজনক হাওয়ায় তাদের সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়।
এদিকে বাগান চৌকিদাররে উপর হামলার খবর বাগানে ছড়িয়ে পড়লে বাগান শ্রমিকদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ শ্রমিকরা বাগানের কাজ বন্ধ করে অফিসের সম্মুখে অবস্থান নেয়। খবর পেয়ে জুড়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি ও জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: হামিদুর রহমান সিদ্দিকী পিপিএম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বাগান শ্রমিকদের সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।
এ ব্যাপারে জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: হামিদুর রহমান সিদ্দিকী পিপিএম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এ ঘটনায় বাগান ব্যবস্থাপক আফজাল আহমদ বাদী হয়ে জুড়ী থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ আসামী আটকের ব্যাপারে তৎপর রয়েছে।