ঐতিহাসিক ৭ই মার্চের আলোচনা সভায় বক্তারা ॥ বিএনপি-জামায়াতের বিরুদ্ধে জনগণ রাজপথে নেমেছে

50

shahin-pic-07-03-15-------01ঐতিহাসিক ৭ই মার্চ -এর সভায় বক্তরা বলেছেন, আজকের জনসভা পেট্রোল বোমা, গাড়ি ভাঙচুরসহ সকল ধরনের নাশকতার বিরুদ্ধে। বক্তারা বলেন, নাশকতাকারী বিএনপি-জামায়াতের বিরুদ্ধে জনগণ সজাগ রয়েছে। তাদের বিরুদ্ধে জনজণ আজ ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমেছে। নগরীর কোর্ট পয়েন্টে শনিবার বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগের  উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।
সিলেট মহানগর আওয়মী লীগের সভাপতি বদর উদ্দিন কামরানের সভাপতিত্বে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীর রিচালনায় সভায় বক্তারা আরো বলেন দীর্ঘ ২৩ বছর সংগ্রাম করে আমারা ৭ই মার্চ পেয়েছিলাম। তাই ওই ঐতিহাসিক দিন থেকে শিক্ষা নিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে দিতে হবে। জনগণকে সাথে নিয়ে স্বাধীনতা বিরুধীদের রুখে দিতে হবে।
সভায় জেলা ও মহানগর আওয়ালী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল সহকারে যোগ দেন।
এদিকে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমান্ড ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র যৌথ উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নগরীর রিকাবীবাজারের নজরুল অডিটোরিয়ামে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের হাজী দেওয়ান মুরাদ হাসানের সভাপতিত্বে ও গোলাম দস্তগীর খান ছামিনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ভবতোষ রায় বর্মন রানা, ডেপুটি কমান্ডার আব্দুল খালিক, বীর মুক্তিযোদ্ধা আলতাব আলী, নজমুল হোসেন, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সহ সভাপতি ও মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি দেওয়ান কয়েস গাজী, মহানগর আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন বকস।আলোচনা সভায় আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র পক্ষে বক্তব্য রাখেন, ইন্দ্র ভূষন দাস বিপ্লব, নুরুজ্জামান রুমান, মিন্টু চন্দ্র দেব, নাসির উদ্দিন, হেলাল আহমদ, দেওয়ান আল আমিন রাজা চৌধুরী, ফিরোজুল হক, মুমিনুল হক, মির্জা আব্দুল হামিদ, জহির রায়হান, মো. আজিম, মহানগরের সন্তানদের মধ্যে সৈয়দ আবু আজাদ সুমন, আব্দুল খালিক লাভলু, ময়না মিয়া, মো. সুজন মিয়া, সাইফুল ইসলাম, আসলাম খান, রব্বানী চৌধুরী রাজু, দুলাল আহমদ, ফারুক হোসেন, শাহরুখ আহমদ অয়ন, বদিউজ্জামান শায়েল আহমদ প্রমুখ। আলোচনা সভায় দেশের বর্তমান পরিস্থিতির উপর উদ্যোগ প্রকাশ করে জ্বালাও পোড়াও, অবরোধ, হরতাল প্রত্যাহার করার জন্য আহবান জানানো হয়।
জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ : ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সিলেট জেলার উদ্যোগে গতকাল ৭ মার্চ শনিবার বেলা ২ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছিল, শেখা হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে।  বক্তারা বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলার যে স্বপ্ন দেখেছিলেন, মানুষের ৫টি মৌলিক অধিকার খাদ্য, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থান জননেত্রী শেখ হাসিনা তা নিশ্চিত করেছেন। দেশ বর্তমানে খাদ্যে স্বয়ংস্মপূর্ণ, ১ জানুয়ারির মধ্যে শিশুর হাতে বই বিতরণ, গ্রাম গঞ্জে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করে সরকারের উন্নয়ন মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন তিনি। বর্তমান সরকারের উন্নয়ন দেখে বেগম খালেদা জিয়া ও তার ছেলের দুর্নীতি ঢাকা দিতে আইএসআইর এজেন্ডা বাস্তবায়নের জন্য পেট্রোল বোমা দিয়ে মানুষ হত্যার নির্দেশ দিচ্ছেন। বাংলাদেশের মানুষ বিএনপি নেতৃত্বাধীন হরতাল অবরোধ প্রত্যাখ্যান করে স্বাভাবিক জীবনযাপন করছে। এতেই প্রমাণ হয় দেশের মানুষ এখন আর খালেদা জিয়ার পক্ষে নয়; জনগণ শেখ হাসিনার উন্নয়নের পক্ষে।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি এম এম জাকারিয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম সোহেল আহমদ ও জেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক তাসলিম বিনতে স্বর্ণা। জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাংগঠনিক সম্পাদক এ গফফার রাজুর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ছাত্রবিষয়ক সম্পাদক আবুল কায়েছ, সদস্য মুস্তাফিজুর রহমান, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ জৈন্তপুর উপজেলার আহবায়ক জহির রায়হান, সদর উপজেলার আহবায়ক গোলাম কিবরিয়া পিনু, সদস্য সচিব মামুন আহমদ, যুগ্ম আহবায়ক আবু সুফিয়ান চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা আহবায়ক কেফায়েত উল্লাহ, যুগ্ম আহবায়ক রুবেল রানা, এখলাছ আলী, জাবেদ উমর, আনিসুজজামান আনিস, জালাল আহমদ, আনোয়ার হোসেন প্রমুখ।07-03-15--pic-01
বঙ্গবন্ধু পরিষদ বিভাগীয় কমিটি : বিশিষ্ট শিক্ষাবিদ ও অর্থনীতিবিদ ড. আহমদ আল কবির বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা। ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চ রেসকোর্স ময়দানে দেওয়া বঙ্গবন্ধুর ভাষণ বাঙালি জাতির মুক্তির সনদ। এই ভাষণ থেকে বাঙালির স্বাধীনতার বীজ সূচিত হয়েছে। যা মুক্তিকামী মানুষকে অনুপ্রেরণার উৎস ও সাহস যুগিয়েছে। এই ভাষণ বাঙালির ইতিহাসে চির অম্লান হয়ে থাকবে।
ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ সিলেট বিভাগীয় কমিটির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি ডা. একেএম হাফিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু হোসেন চৌধুরীর পরিচালনায় শনিবার সন্ধ্যায় নগরের রিকাবীবাজারস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনায় অংশগ্রহণ করেন বিভাগীয় কমিটির সদস্য অধ্যাপক কৃষ্ণাপ্রিয়া দাশ, অধ্যাপক জাকির হোসেন, অধ্যক্ষ মাজেদ আহমদ, মকসুদ আহমদ মকসুদ, প্রভাষক করিমা বেগম।
সিলেট মহানগর হকার্স লীগ : পক্ষ থেকে লালদীঘিরপারস্থ মহানগর হকার্সলীগ কার্যালয়ে বেলা ১২টায়  মহানগর হকার্স লীগের আহবায়ক শফিক আহমদের সভাপতিত্বে  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর হকার্স লীগের আবায়ক মোঃ শফিক আহমদ, যুগ্ম আহবায়ক আতিয়ার আহমেদ, আহবায়ক কমিটির সদস্য এম মানিকুল ইসলাম (মানিক), ইয়াছিন আহমেদ, সাহাব উদ্দীন আহমেদ সাবু, শাহ আলম, উপদেষ্টা কমিটির সদস্য রাসেন্দ্র বাবু, শফিকুর রহমান, নাসিম, সমছু, সিদ্দিক, রুকন, মাহফুজ, কাওছার সহ অন্যান্য নেতৃবৃন্দ। সভা শেষে মহানগর হকার্স লীগের আহবায়ক শাফিক আহমদের নেতৃত্বে এক বিশাল মিছিল ৭ মার্চ উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ আয়োজিত ঐতিহাসিক কোর্ট পয়েন্টের বিশাল জনসভায় যোগদান করেন।
মুক্তিযোদ্ধা সংসদ ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান : ঐতিহাসিক সাতই মার্চ উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমান্ড ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র যৌথ উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার নগরীর রিকাবীবাজারের নজরুল অডিটোরিয়ামে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের হাজী দেওয়ান মুরাদ হাসানের সভাপতিত্বে ও গোলাম দস্তগীর খান ছামিনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ভবতোষ রায় বর্মন রানা, ডেপুটি কমান্ডার আব্দুল খালিক, বীর মুক্তিযোদ্ধা আলতাব আলী, নজমুল হোসেন, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সহ সভাপতি ও মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি দেওয়ান কয়েস গাজী, মহানগর আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন বকস।
আলোচনা সভায় আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র পক্ষে বক্তব্য রাখেন, ইন্দ্র ভূষন দাস বিপ্লব, নুরুজ্জামান রুমান, মিন্টু চন্দ্র দেব, নাসির উদ্দিন, হেলাল আহমদ, দেওয়ান আল আমিন রাজা চৌধুরী, ফিরোজুল হক, মুমিনুল হক, মির্জা আব্দুল হামিদ, জহির রায়হান, মো. আজিম, মহানগরের সন্তানদের মধ্যে সৈয়দ আবু আজাদ সুমন, আব্দুল খালিক লাভলু, ময়না মিয়া, মো. সুজন মিয়া, সাইফুল ইসলাম, আসলাম খান, রব্বানী চৌধুরী রাজু, দুলাল আহমদ, ফারুক হোসেন, শাহরুখ আহমদ অয়ন, বদিউজ্জামান শায়েল আহমদ প্রমুখ। আলোচনা সভায় দেশের বর্তমান পরিস্থিতির উপর উদ্যোগ প্রকাশ করে জ্বালাও পোড়াও, অবরোধ, হরতাল প্রত্যাহার করার জন্য আহবান জানানো হয়। বিজ্ঞপ্তি