কদমতলীতে পরিবহন শ্রমিকদের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

21

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার কদমতলীস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালে টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে শ্রমিকদের ২ পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এতে ইটপাটকেলের আঘাতে বেশ কয়েকজন শ্রমিকের আহত হওয়ার ঘটনা ঘটেছে।
গতকাল শনিবার দুপুরে টার্মিনাল এলাকায় সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও সিলেট-ঢাকা মিতালী বাস সার্ভিস এবং আন্ত:জেলা বাস শ্রমিকদের মধ্যে এমন ঘটনা ঘটে।
শ্রমিকদের একটি পক্ষ জানায়, লকডাউনে পরিবহন বন্ধ রয়েছে। এ অবস্থায় পরিবহন শ্রমিকরা বেকার এবং দুর্বিসহ জীবনযাপন করছেন। কিন্তু সরকার থেকে সাহায্য দেওয়া না হলেও পরিবহন শ্রমিক ইউনিয়নের তহবিলে অন্তত ৩ কোটি টাকা রয়েছে। সেই টাকা থেকে শ্রমিকদের আপদকালীন সময়ে সাহায্য দেওয়ার দাবিতে তারা মানববন্ধন শেষে সভা করেন। কিন্তু বিভাগীয় পরিবহন শ্রমিক ইউনিয়নের আরেকটি পক্ষ হামলা করে। এতে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল বলেন, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।