দক্ষিণ সুরমায় সিএনজি ষ্টেশনে পেট্রোল বোমা হামলার ঘটনা ॥ ওয়ার্ড শিবির সভাপতির দায় স্বীকার ॥ বিএনপি- জামায়াতের ৯ নেতাকর্মীর নাম প্রকাশ

36

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার কদমতলী নাঈম সিএনজি ফিলিং ষ্টেশনে পেট্রোল বোমা ও ককটেল হামলার ঘটনায় ধৃত দরগা মহল্লার ১ নং ওয়ার্ডের ছাত্রশিবির সভাপতি আব্দুল আজিজ (২৯) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। গতকাল মঙ্গলবার বিকেলে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (আমলী-১) মোঃ সায়েদুল করিমের আদালতে গ্রেফতারকৃত আব্দুল আজিজ এ জবানবন্দী প্রদান করেছে। জবানবন্দীতে সে দক্ষিণ সুরমায় ৩ স্থানে নাশকতার কথা স্বীকার করে তার সহযোগী বিএনপি-জামায়াত-শিবিরের ১৬ নেতাকর্মীর নাম উল্লেখ করেছে। বিষয়টি আদালতের জিআরও নিশ্চিত করেছে। ধৃত আব্দুল আজিজ খুলনা জেলার বায়রা থানার কালনা গ্রামের মৃত আবুল কাশেমের পুত্র। বর্তমানে সে নগরীর দরগা মহল্লা জালালী ৪২ নং বাসার বাসিন্দা।
এদিকে, ঘটনার দিন রাতেই নাঈম সিএনজি ফিলিং ষ্টেশনের মালিক বাদি হয়ে ৯ বিএনপি-জামায়াত-শিবির নেতাকর্মীকে আসামী করে দক্ষিণ সুরমা থানায় সন্ত্রাসী আইনে একটি মামলা দায়ের করেন। নং- ৩।
আব্দুল আজিজ বাদে মামলার অপর এজাহারনামীয় আসামীরা হচ্ছে- আশাফুজ্জামান শফি, ইয়াছিন, দিপু, হাসনাদ, বোরহান, জুবায়ের, আলমগীর ও আল আমীন।
সিলেট বিভাগ ফিলিং ষ্টেশন ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ বলেন, এই পরিস্থিতি নিয়ে আমরা এসএমপি পুলিশের সঙ্গে মতবিনিময় করবো।’
মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন, সিএনজি ষ্টেশনের নেতাদের নিয়ে বৈঠক করে এ ব্যাপারে আমরা সিদ্ধান্ত নিবো।
উল্লেখ্য, গত সোমবার রাত ১০ টার দিকে ৩/৪টি মোটরসাইকেলে করে ৭/৮ জন যুবক দক্ষিণ সুরমার গোটাটিকরস্থ নাঈমা সিএনজি রিফুয়েলিং ষ্টেশনে এসে ২টি পেট্রলবোমা বোমা ও ২টি ককটেল নিক্ষেপ করে। পেট্রোল বোমা বিস্ফোরণে ষ্টেশনের একটি ফুয়েল ডিসপেন্সারে আগুন আগুন ধরে যায়।