হরতালের আগের রাতে নগরীত নাশকতা

26

DSC_2922স্টাফ রিপোর্টার :
হরতালের আগের রাতে সিলেট নগরীতে নাশকতা চালিয়েছে দুর্বৃত্তরা। তারা গতকাল রাতে ১৫ মিনিটের ব্যবধানে নগরীর মিরাবাজারের একটি পেট্রোল পাম্পে ককটেল বিস্ফোরণ ও বিমানবন্দর সড়ক সংলগ্ন লেচুবাগানে পণ্যবাহী কাভার্ডভ্যান লক্ষ্য করে পেট্রোলবোমা হামলা করেছে। পেট্রোলবোমায় গাড়িটির সামনের গ্ল¬াস পুরো ভেঙ্গে যায়। তবে এ ঘটনায় কারো আহত হওয়ার খবর পাওয়া যায়নি। এদিকে, পেট্রোল পাম্পে ককটেল বিস্ফোরণের শব্দে পুরো মিরাবাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল শনিবার রাত ১০টার দিকে স্টারশিপ কোম্পানির চট্টগ্রামগামী (চট্ট মেট্রো উ ১১-০৩৯০) নং একটি কাভার্ড ভ্যান নগরীর বিমানবন্দর সড়ক সংলগ্ন এলাকায় পণ্য সরবরাহ করছিল। এসময় ৪/৫জন দুর্বৃত্তরা মোটরসাইকেলযোগে এসে কার্ভাড ভ্যানটিকে লক্ষ্য করে পেট্রোলবোমা ছুড়ে মারে। তখন পেট্রোলবোমাটি ভ্যানে আঘাত করে মাটিতে পড়ে যায়। তবে বোমার আঘাতে ভ্যানটির সামনের গ্ল¬াস সম্পূর্ণ ভেঙ্গে যায়।
চালক নূরুন্নবী জানান,৪/৫ জন যুবক হঠাৎ করে ভ্যানের দিকে পেট্রোলবোমা ছুঁড়ে পালিয়ে যায়। বোমাটি সামনের গ্ল¬াসে আঘাত করে মাটিতে পড়ে যায়। তবে গাড়ির কোথাও আগুন লাগেনি। বিমানবন্দর থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে। রাত সোয়া ১০টার দিকে মিরাবাজার বিরতি ফিলিং স্টেশনের সামনে ৫/৬টি ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এসময় পাম্পে আগুন ধরে যায়। সাথে সাথে পাম্পের লোকজন এবং স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। এতে বড় ধরণের ক্ষতি থেকে রক্ষা পায় পাম্পটি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে গেলেও কাউকে আটক করতে পারেনি।