ইন্টারনেটের ঝুলানো লাইন অপসারণে সিটি কর্পোরেশনের চূড়ান্ত অভিযান

5

নগরীর জিন্দারবাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ঝুলানো ইন্টারনেট ক্যাবল লাইনের জঞ্জাল অপসরাণে চূড়ান্ত অভিযানে নেমেছে সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ। সোমবার (৩০ নভেম্বর) সকালে পূর্ব জিন্দাবাজার ও জেলরোড এলাকায় অভিযানেরর মধ্য দিয়ে এ অভিযান শুরু করেছে সিসিক।
এদিকে, লাইন অপসারণের ফলে সকাল থেকে ২-৩ ঘণ্টা ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত হন জিন্দাবাজার ও জেলরোডের গ্রাহকরা। তবে কয়েক ঘণ্টার মধ্যেই আন্ডারগ্রাউন্ড ব্যবস্থায় এ সেবা চালু করেছে ইন্টারনেট ক্যাবল অপারেটর কোম্পানিগুলো।
এ বিষয়ে সিলেট আইএসপি এসোসিয়েশন’র যুগ্ম আহ্বায়ক মো. বাহার হোসেন বলেন, সিলেট সিটি কর্তৃপক্ষের একাধিক নোটিসের পরিপ্রেক্ষিতে আমরা আন্ডারগ্রাউন্ড দিয়ে আগেই লাইন টেনে রেখেছিলাম। তাই উপরের ক্যাবল লাইনগুলো অপসারণ করা হলেও কয়েক ঘণ্টার মধ্যে আমরা আন্ডারগ্রাউন্ড ব্যবস্থায় আবারও সেবা চালু করতে পেরেছি।
তিনি জানান, আমাদের সংগঠনের অধীনে ৪২ টি ইন্টারনেট ক্যাবল অপারেটর কোম্পানি রয়েছে। এর মধ্যে ৩০ টি কোম্পানি তাদের লাইন মাটির নিচ দিয়ে টেনেছে। বাকিরাও টানার প্রস্তুতি নিচ্ছে।
লাইন অপসারণের বিষয়ে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আজ পূর্ব জিন্দাবাজার ও জেলরোড এলাকায় ইন্টারনেট লাইনের জঞ্জাল সাফ করা হয়েছে। পর্যায়ক্রমে পুরো নগরীতে মাটির উপর দিয়ে কোনো তারের লাইন টানা থাকবে না।
তিনি বলেন, আশা করছি ডিসেম্বর মাসের মধ্যেই সব লাইন অপসারণের কাজ সম্পন্ন হবে।