সিলেট শিক্ষা বোর্ড এমপ্লয়ীজ ইউনিয়নের অভিষেক অনুষ্ঠানে এড. মিসবাহ সিরাজ ॥ রাজনীতির প্রতিহিংসা শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের ষড়যন্ত্র চলছে

39

Sylhet Education Board Pic 01বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জজ কোর্টের প্রধান আইন কর্মকর্তা এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, আমাদের নতুন প্রজন্মকে গড়ে তুলতে সিলেট শিক্ষা বোর্ডের কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন। হরতাল-অবরোধের মধ্যে এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা সচল রাখতে শিক্ষা বোর্ডের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নেতৃত্বে বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে শিক্ষার বিপ্লব সৃষ্টি হয়েছে। শিক্ষা ক্ষেত্রে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী।
তিনি বলেন রাজনীতিক প্রতিহিংসায় আমাদের নতুন প্রজন্মের শিক্ষা ব্যবস্থা  ধবংস করার ষড়যন্ত্র চলছে। যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য বিএনপি-জামায়াত দেশব্যাপী নৈরাজ্য ও সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অপশক্তির কাছে মাথানত করবেন না। প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিক্ষা, চিকিৎসা, কৃষি, বিদ্যুৎ, তথ্যপ্রযুক্তি ও সমুদ্র বিজয়সহ সার্বিক ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তরিত করতে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
সিলেট শিক্ষা বোর্ডে এমপ্লয়ীজ ইউনিয়ন আয়োজিত ২০১৫ সালে নব-নির্বাচিত কমিটির অভিষেক শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ কে এম গোলাম কিবরিয়া তাপাদার বলেছেন, আমাদের মানবিক মূল্যবোধকে জাগ্রত করতে হবে। মানবিক মূল্যবোধকে কাজে লাগিয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে। আমাদের দায়িত্ব হউক মানুষের সেবা করা।
গতকাল বুধবার শিক্ষা বোর্ড অডিটোরিয়ামে আয়োজিত অভিষেক অনুষ্ঠানে শিক্ষা বোর্ড এমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি মো: জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাজুল ইসলাম এবং প্রাক্তন সাধারণ সম্পাদক মো: রফিকুল আলমের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আব্বাছ উদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে এমপ্লয়ীজ ইউনিয়ন নির্বাচন-২০১৫ এর প্রধান নির্বাচন কমিশনার মোঃ আব্দুল মান্নান খান, সহকারী মূল্যায়ন কর্মকর্তা সুভাষ রঞ্জন দাশ, সাবেক সভাপতি নিরঞ্জন সিংহ প্রমুখ বক্তব্য রাখেন। দুই পর্বের এ অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন প্রাক্তন সভাপতি নিরঞ্জন সিংহ এবং দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন বর্তমান সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম। প্রথম পর্বে সঞ্চালনা করেন প্রাক্তন সাধারণ সম্পাদক মোঃ রফিকুল আলম এবং এবং দ্বিতীয় পর্বে সঞ্চালনা করেন বর্তমান সাধারণ সম্পাদক তাজুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে শিক্ষাবোর্ডেও কলেজ পরিদর্শক মোস্তফা কামাল আহমদ, বিদ্যালয় পরিদর্শক কবির আহমদ, হিসাব রক্ষণ কর্মকর্তা অশোক রঞ্জন চৌধুরী, সিষ্টেম এনালিষ্ট সরকার আতিকুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অভিষেক অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জনাব মোঃ আছমত আলী এবং গীতা পাঠ করেন দেবল চন্দ্র দাশ। বিজ্ঞপ্তি