সংবর্ধনা অনুষ্ঠানে মহানগর জজ আকবর হোসাইন মৃধা ॥ কর্ম দক্ষতার জন্য মিজানুর রহমান সিলেটবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন

51

333মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোঃ আকবর হোসাইন মৃধা বলেছেন, সিলেট জেলা ও দায়রা জজ মোঃ মিজানুর রহমান সিলেট বিচার বিভাগে যে কর্ম দক্ষতা দেখিয়ে গেছেন তা সিলেটবাসীর জন্য স্মরণীয় হয়ে থাকবেন। তিনি বলেন, আজকের অনুষ্ঠানে উনারে যে মানপত্র দেয়া হলো সেখানে তার কর্ম দক্ষতা আরো প্রতিফলিত হয়েছে। তিনি তার সুন্দর ও শান্তিপূর্ণ জীবন কামনা করেন। গতকাল সোমবার দুপুর ২ টায় জেলা ও দায়রা জজ আদালতের এজলাসে সিলেটের বিচার বিভাগীয় কর্মচারীবৃন্দের আয়োজনে জেলা ও দায়রা জজ মোঃ মিজানুর রহমানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেট জেলা জজ আদালতের নাজির আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও বিশ্বনাথ আদালতের পেশকার জিয়াউল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক হুমায়ুন আজাদ, সিলেট জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মঈদুল ইসলাম, সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক দিলীপ কুমার দেবনাথ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা কাদের ও সিলেট যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতের বিচারক মাসুক করিম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আশীষ কুমার চক্রবর্তী, সিনিয়র সহকারী জজ আদালতের সেরেস্তাদার (অতিরিক্ত সদর) নিজাম উদ্দিন, যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতের স্টেনোগ্রাফার কুপাত আহমদ চৌধুরী, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার কামাল উদ্দিন, আদালতের জারিকারকের পক্ষে মোঃ জামাল মিয়া ও অতিরিক্ত জেলা জজ ৪র্থ আদালতের এমএলএসএস কর্মচারীর পক্ষে সেলিম মিয়া প্রমুখ। এ সময় উক্ত অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন আদালতের বিচারক, ম্যাজিস্ট্রেট, আদালতের প্রশাসনিক কর্মকর্তা, পেশকারসহ ৪২০ জন কর্মচারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত যুগ্ম জেলা জজ আদালতের সেরেস্তাদার মোঃ আব্দুল কাদির।
সিলেট নকল বিভাগের তুলনাকারী ঝন্টু কুমার দেব বিদায়ী জজ মোঃ মিজানুর রহমানকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠানের শুরুতে মানপত্র পাঠ ও তার হাতে মানপত্র তুলে দেন জেলা ও দায়রা জজ আদালতের সহকারী মোঃ আতাউর রহমান। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলওয়াত করেন জারিকারক মোঃ মুজিবুর রহমান।
বিদায়ী জেলা ও দায়রা জজ মোঃ মিজানুর রহমান বলেন, সিলেট বিচার অঙ্গনে যে পরিবেশের সৃষ্টি করেছি তা যেন বহাল থাকে। তিনি আরো বলেন, কেউ একা কাজ করতে পারে না। একজন কর্মচারী ও একজন জজ ভাল বিচারের কারণে মানুষের কাজে প্রশংসা পান ও প্রশংসিত হন সে বিষয়ে নজর রাখতে হবে। তিনি বলেন, প্রত্যেক বিচারককে সম্মনের সাথে দায়িত্ব পালনের জন্য অনুরোধ করেন। বিজ্ঞপ্তি